আজ খবর ডেস্ক- রান্নার গ্যাস ও পেট্রোপণ্যের দামের মূল্য বৃদ্ধির কারণে নাভিশ্বাস উঠছে সাধারণের। কিন্তু এর মধ্যেই হঠাৎ ঘোষণা মাত্র ৬৩৩ টাকায় পাওয়া যাবে গ্যাস সিলিন্ডার।

মূল্যবৃদ্ধির বাজারে হঠাৎ এমন ঘোষণা অনেককেই চমকে দেবে তবে হ্যাঁ বড় এলপিজি সিলিন্ডারের ক্ষেত্রে দামের কোনও হেরফের হয়নি বরং তা ক্রমেই ঊর্ধ্বমুখী। কিন্তু এই কম দামে সিলিন্ডার পেতে পারেন ১০ কেজির।

সম্প্রতি কম্পোজিট গ্যাস নিয়ে এসেছে ইন্ডিয়ান অয়েল। এই গ্যাস সিলিন্ডার বাজারে পাওয়া যাচ্ছে  ৬৩৩.৫০ পয়সায়। বর্তমানে দিল্লিতে সাধারণ ১৪.২ কিলোগ্রাম সিলিন্ডার রিফিলের খরচ ৮৯৯.৫০ টাকা। পাশাপাশি ৫ কেজি গ্যাসের এলপিজি কম্পোজিট সিলিন্ডার রিফিলের খরচ ৫০২ টাকা। ফলে যাঁদের একটু গ্যাস সিলিন্ডারের চাহিদা কম, তাঁদের বেশ কিছুটা কম খরচেই এলপিজি কেনার সুযোগ করে দেওয়া হল এবার।

কম্পোজিট গ্যাসের ক্ষেত্রে এই সিলিন্ডারগুলি বানানো হয় স্বচ্ছ ধাতু দিয়ে। ফলে বাইরে থেকে খুব সহজেই বোঝা যাবে কতটা গ্যাস খরচ হয়েছে এবং কতটা সিলিন্ডারে মজুত। সাধারণত সিলিন্ডারগুলি ওজনে হালকা এবং আলো ফেললে বোঝা যায় ভেতরে কতটা গ্যাস রয়েছে। মূলত আধুনিক রান্নাঘরের কথা মাথায় রেখেই এই সিলিন্ডার গুলিকে বানানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *