আজ খবর ডেস্ক- চার পুর কর্পোরেশনে তৃণমূলের নিরঙ্কুশ জয়কে কোনওভাবেই গুরুত্ব দিতে রাজি নন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এদিন তিনি তৃণমূলের জয়কে গণতন্ত্রের লজ্জা বলেও মন্তব্য করেন। বিরোধী দলনেতার দাবি ২০২৪-এ সাধারণ মানুষই এর জবাব দিয়ে দেবেন।

এদিন ৪ পুর কর্পোরেশনের ফলাফল সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে শুভেন্দু অধিকারী বলেন, যেখানে ভোট হয়নি সেখানে ফলাফলের গুরুত্ব নেই। যেভাবে ভোট হয়েছে তা গণতন্ত্রের উপহাস ছাড়া কিছুই নয়। তিনি বলেছেন, ভিভিপ্যাট ছাড়া ইভিএম গ্রহণযোগ্য নয়। এদিন টুইটেও তিনি বলেছেন, এই ফলাফল প্রমাণ করে পুর নির্বাচনের নামে প্রহসন হয়েছে পশ্চিমবঙ্গে।

এদিন পুর নির্বাচনে পুলিশের ভূমিকা সম্পর্কে তিনি বলেন, “এরা পিসি-ভাইপোর ক্যাডার, এটা সবাই জানেন। কেন্দ্রীয় বাহিনী ছিল না। আর সিসিটিভি থাকলেও তার ছিল না। তিনি বলেছেন এই জয় হল ৫০০ টাকা আর মদের বোতলের জয়। তিনি বলেন এই নির্বাচনে প্রকৃত জনমতের প্রতিফলন নেই। লোক হাসছে।

এদিন শুভেন্দু অধিকারী তৃণমূলের প্রাপ্ত ভোট নিয়ে প্রশ্ন তুলে বলেন, তিনি তিনবারের কাউন্সিলর, তিনবারের বিধায়ক এবং দুবারের সাংসদ। এরপরেই তিনি বিধাননগর পুরসভার ১ নম্বর ওয়ার্ড থেকে পরপর তৃণমূলের প্রাপ্ত ভোটের হার পড়তে শুরু করেন। তিনি বলেন, ১ নম্বর ওয়ার্ডে প্রাপ্ত ভোট ৮৫.৯০%, ২ নম্বর ওয়ার্ডে ৯৪.৩৫%। এরপর আরও বেশ কয়েকটি ওয়ার্ডে তৃণমূলের প্রাপ্ত ভোটের হার উল্লেখ করেন। বিজেপিকে নিয়ে সব্যসাচী দত্তের মন্তব্য প্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেন, তাঁকে লেভেলের মধ্যেই ধরেন না।

তৃণমূল যত এরকম করবে ততই ভাল। সব নির্বাচনে লড়াই করতে হবে, শেষ দিন পর্যন্ত লড়তে হবে বলে মন্তব্য করেছেন তিনি। শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন, পশ্চিমবঙ্গের গণতন্ত্রের যে অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায় করেছেন, তা সিপিএম-এর থেকেও খারাপ। তিনি জনগণের প্রতি আস্থা রেখে বলেন, ২০২৪-এর নির্বাচনে সুদ-আসলে মোদীজির নির্বাচনে জনগণই হিসেব তুলে নেবে। এই চার কেন্দ্রে লোকসভার যে নির্বাচন হবে, সেখানে স্থানীয় জনগণ তৃণমূলকে সাফ করে দেবে বলেও দাবি করেন তিনি। শুভেন্দু অধিকারী বলেন, শুধু সময়ের অপেক্ষা।

শুভেন্দু অধিকারী এদিন অভিযোগ করেন, তৃণমূল ২০১৭ সালে এইভাবেই দুর্গাপুর পুর কর্পোরেশনের নির্বাচন জিতেছিল। সেই দুর্গাপুরের দুটো আসনেই আলুওয়ালিয়াজি ( বিজেপি সাংসদ) ৯৮ হাজারের লিড নিয়ে সাংসদ হয়েছিলেন বলেও উল্লেখ করেছেন শুভেন্দু অধিকারী।

তাঁকে শারীরিকভাবে নিগ্রহ করতেও আসে। পুলিশের সামনেই তাঁকে অশালীন ভাষায় আক্রমণ করা হয় বলে অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী।

এদিন শুভেন্দু অধিকারী পুলওয়ামার শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে আশুতোষ কলেজের মোড়ে উপস্থিত হলে, তাঁকে ও তাঁর বাবাকে নিয়ে স্লোগান দেয় সেখানে উপস্থিত তৃণমূলের ছাত্র-যুবরা। একসময়ে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়। শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন, সেই সময় তৃণমূলের গুণ্ডারা তাঁকে শারীরিকভাবে নিগ্রহ করতেও আসে। পুলিশের সামনেই তাঁকে অশালীন ভাষায় আক্রমণ করা হয় বলে অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *