আজ খবর ডেস্ক- আলিঙ্গন, স্নুগল, বালিশ নিয়ে মারামারি, এবং গভীর চিন্তাগুলি হল সবচেয়ে আরামদায়ক কিন্তু মজাদার মুহূর্ত যা আপনি আপনার সঙ্গীর সাথে কাটাতে পারেন। তবে তালিকা এখানেই শেষ নয়। আপনি কি জানেন আপনার প্রিয়জনের পাশে ঘুমানোর অনেক স্বাস্থ্য উপকারিতা রয়েছে? এটা সত্যি, বেশিরভাগ লোকই অনিদ্রা বা দুঃস্বপ্নের মতো ঘুমের সমস্যাগুলির সাথে লড়াই করে; তবে আপনার প্রিয়জনকে আলিঙ্গন করা আপনাকে আরও ভাল ঘুমাতে সহায়তা করতে পারে।

১) ভালো ঘুমের প্যাটার্ন
যেমনটি আমরা উপরে আলোচনা করেছি, আপনার সঙ্গীর পাশে ঘুমানো আপনাকে ঘুমের সমস্যা সমাধানে সাহায্য করতে পারে। ঘুমের গুণমান ভালো হয়ে যায়, দ্রুত ঘুমিয়ে পড়ার প্রবণতা থাকে এবং সবচেয়ে ভালো জিনিস হল আপনার শরীর মন চাঙ্গা হওয়ার মতো ঘুম হয়। তর ফলে, আপনার পুরো শরীরের কার্যকারিতা ভাল হয়।

২) ভালো শারীরিক স্বাস্থ্য
দম্পতি হিসেবে একসঙ্গে ঘুমানোর সুবিধা ভালো ঘুমে শেষ হয় না। এটি কার্যকরভাবে আপনার শারীরিক স্বাস্থ্যের জন্যও কাজ করতে পারে। এটি আপনার রক্তচাপ কমাতে পারে কারণ আপনার সঙ্গীর পাশে ঘুমানো উচ্চ মাত্রার অক্সিটোসিন প্রদান করে যা রক্তচাপ কমায়। এছাড়াও, আপনি যখন বেশি যৌন কার্যকলাপে লিপ্ত হন তখন আপনার ইমিউন সিস্টেম উন্নত হয়।

৩) উন্নত মানসিক স্বাস্থ্য
আপনি যখন আপনার সঙ্গীর আলিঙ্গনে ঘুমান, তখন আপনার মস্তিষ্কে সুরক্ষা এবং যত্নের অনুভূতি তৈরি হয়। আপনি ভালবাসা অনুভব করেন যা আপনাকে মানসিকভাবে ভাল বোধ করতে সহায়তা করে। বেশিরভাগ মানুষ নানা কারণে উদ্বিঘ্ন থাকে, কিন্তু আপনার সঙ্গীর সাথে ঘুমালে তা কমে যায়। আলিঙ্গন, সেরোটোনিন বা ‘ফিল গুড হরমোন’, নিঃসরণ করে যা আপনার চাপ কমায়।

৪) সম্পর্ক উন্নত করে
একে অপরের পাশে ঘুমানোর মাধ্যমেও সম্পর্কের মান উন্নত করা যায়। আপনি যদি সম্পর্কের একটি রুক্ষ অধ্যায়ের মধ্য থাকেন, তবে আপনি আপনার সঙ্গীর সাথে এক রাত ভাল করে ঘুমান। আপনার সঙ্গীর সাথে ঘুমানোর সেরা উপায় হল আলিঙ্গন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *