আজ খবর ডেস্ক- সকলকে আলবিদা জানিয়ে চলে গেলেন প্রখ্যাত সংগীতশিল্পী বাপি লাহিড়ী। বেশ কিছুদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি। তারই জেরে কিছুদিন ধরে হাসপাতলে ভর্তি ছিলেন। সোমবার তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় কিন্তু তারপরই স্বাস্থ্যের অবনতি ঘটতে শুরু করে। তাঁর পরিবারের সদস্যরা বাড়িতে ডাক্তার ডেকে আনেন । এরপরই হাসপাতালে নিয়ে আসা হয় তাঁকে। জানা গেছে, একাধিক শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি। মধ্যরাতের কিছু আগে তাঁর অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া হয় এবং সেই কারণে মারা যান তিনি ।

তাঁর মৃত্যুতে গোটা সঙ্গীত জগতে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রখ্যাত সংগীতশিল্পী উষা উত্থুপ। তাঁর অনেক জনপ্রিয় গানের সুর দিয়েছেন বাপি লাহিড়ী। তিনি বলেন , ভারতের “ডিস্কো কিং” হিসেবে পরিচিত ছিলেন বাপি লাহিড়ী। তিনি কিছুতেই মানতে পারছেন না যে সকলের প্রিয় ডিস্কো কিং আর নেই।

সকলকে ছেড়ে তারাদের দেশে চলে গেছেন তিনি। বহু জনপ্রিয় হিন্দি সিনেমার সুর দিয়েছেন তিনি। সেগুলোর মধ্যে রয়েছে, কাভি আলবিদা না কেহনা, শারাবি। হিন্দি গানের পাশাপাশি বেশ কয়েকটা জনপ্রিয় বাংলা সিনেমার গানও উপহার দিয়েছেন তিনি। তার মধ্যে অন্যতম হলো , অমর সঙ্গী, চিরদিনই তুমি যে আমার, গুরুদক্ষিণা।

সাতের দশকের শেষ থেকে আটের দশকের পুরোটা জুড়েই তিনি বাংলা ও হিন্দিতে সমানভাবে তাল মিলিয়ে গান উপহার দিয়েছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। মুম্বইয়ের সিটি কেয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তাঁর অগণিত ভক্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *