আজ খবর ডেস্ক- গোটা বিশ্ব ঘুরে দেখার সখ সবারই থাকে কিন্তু ভয়ংকর করোনার প্রকোপে সব যেন ওলোট পালট হয়ে গেছে। তবে সম্প্রতি সেই ভয়ংকর মহামারীর দাপট কমতেই আবারও সকলে স্বপ্ন দেখা শুরু করেছেন। ভ্লগার এবং ইউটিউবারদের বেশ কয়েকটি ভিডিও রয়েছে যারা গোটা দেশ জুড়ে রোড ট্রিপ করেছেন।

ইদানিং একটি ভিডিও সামনে এসেছে, যেখানে দেখা গেছে, প্রায় ১২ বছর ধরে একটি জার্মান পরিবার রোড ট্রিপ করছেন। সম্প্রতি তারা কেরালায় রয়েছেন বলে সূত্রের খবর।

জার্মান থরবেন এবং মিচি তাদের দুই সন্তানকে নিয়ে ভ্রমণ করছেন। তারা একটি মার্সিডিজ-বেঞ্জ ৯১১ ৪×৪ ট্রাককে একটি ক্যারাভানে পরিণত করেছে এবং এই ট্রাকে চড়েই বিশ্ব ভ্রমণ করছে সেই জার্মান পরিবার। গত বছরের আগস্টে বৈধভাবে ভারতে প্রবেশ করেন জার্মান দম্পতি। তারা প্রায় ১২ বছর ধরে রাস্তায় রয়েছেন এবং এরই মধ্যে তারা ভারত বাদে প্রায় ৯০টি দেশ ভ্রমণ করেছেন।

রিপোর্ট অনুযায়ী জানা গেছে, থরবেন পেশায় একজন ইঞ্জিনিয়ার এবং মিচি একজন লেখক। তাদের দুটি সন্তান রয়েছে – একটি ৬ বছরের ছেলে এবং একটি ৯ বছরের মেয়ে। ভারতের অনেক রাজ্য পরিদর্শন করার পর, তারা সম্প্রতি কোঝিকোডে গিয়েছিলেন এবং অনেক স্থানীয় মানুষের সাথে দেখা করেছেন। স্থানীয় লোকজনের কাছ থেকে প্রভূত সাড়া পেয়ে অভিভূত এই দম্পতি।

ওই দম্পতি মুন্নার যাওয়ার পথে কোঝিকোডে যাত্রাবিরতি নিয়েছিলেন। এই দম্পতি ভারকালা, আলাপুঝা, মারারিকুলাম, কোচি এবং তিরুবনন্তপুরমের মতো অন্যান্য জায়গাও পরিদর্শন করেছিলেন।

গত বছর ভারতে প্রবেশের পর, এই দম্পতি স্থানগুলির সংস্কৃতি এবং সৌন্দর্য সম্পর্কে আরও জানতে দেশের দৈর্ঘ্য এবং প্রস্থের মধ্য দিয়ে ভ্রমণ শুরু করেছিলেন।

একটি প্রতিবেদনে, দম্পতি উল্লেখ করেছিলেন যে কেরালা, ক্যারাভান পর্যটনের জন্য প্রচুর সম্ভাবনাময়। এমনকি তিনি কেরালার পর্যটন দফতরের পরিচালকের কাছেও একই কথা উল্লেখ করেছেন।

দম্পতি তাদের রোড ট্রিপের জন্য যে মার্সিডিজ ৯১১ ৪×৪ ট্রাকটি ব্যবহার করছেন তা আসলে তাদের ভ্রমণের জন্য সম্পূর্ণরূপে কাস্টমাইজ করা হয়েছে। এটি আসলে চাকার উপর তৈরী একটি মিনি হোম। এখানে বিছানা এবং একটি রান্নাঘর রয়েছে যাতে রাস্তায় থাকাকালীন খাবারের বিষয়ে চিন্তা না করে দৃশ্য উপভোগ করতে পারে । সব মিলিয়ে বলা যায় তারা তাদের এই রোড ট্রিপের ক্ষেত্রে খুবই আকৃষ্ট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *