আজ খবর ডেস্ক- পুর ভোটের রেজাল্ট বেরতেই দেখা গেল, কাঁথি পুরসভার রঙ সবুজ। তবে এরই মধ্যে খেজুরি বিস্ফোরণকাণ্ডে নাম জড়ালো তৃণমূলের দাপুটে নেতা অখিল গিরির। কেন্দ্রীয় তদন্ত সংস্থা, এনআইএ (NIA) নোটিস পাঠায় অখিল গিরিকে।

জানা গেছে, অখিল গিরি ৩রা মার্চ কলকাতার এনআইএ দফতরে হাজিরা দেবেন। সূত্রের খবর, অখিল গিরি ছাড়াও কয়েকজন নেতাকে এনআইএ নোটিশ দিতে চলেছে । শোনা গেছে, তরুণ জানা সহ উত্তম বারিকও এনআইএ-র নোটিস পেতে পারেন। যদিও এরূপ তথ্য ওই নেতারা অস্বীকার করেছে।

গত ৩রা জানুয়ারি খেজুরির এক তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণ হয়। ঘটনাটি খেজুরির জনকা গ্রাম পঞ্চায়েতর ভাঙনমারি গ্রামে ঘটে । তবে এই ঘটনার পরিপ্রেক্ষিতে তৃণমূলের পক্ষ থেকে জানানো হয় যে, দুর্ঘটনাটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ফলে ঘটেছে। এ বিষয়ে বিরোধীরা দাবি করেন তৃণমূল কর্মীর বাড়িতে বোমা বাঁধার সময়েই দুর্ঘটনাটি ঘটে। অনুপ দাস নামে এক ব্যক্তির মৃত্যু হয় ওই বিস্ফোরণে, এবং আগুনে তিন জন ঝলসে যায় । তাদের আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে সেখানেই মৃত্যু হয় কঙ্কন রায় নামে আরও এক ব্যক্তির।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, ঘটনাটি নিয়ে সরব হন। একাধিক দাপুটে তৃণমূল নেতা জড়িত থাকার সম্ভাবনা উল্লেখ করেন তিনি।

শুভেন্দু অধিকারী নির্বাচনী প্রচারে বিভিন্ন সময়ে যে সব তৃণমূল নেতাদের নামে সোচ্চার হয়েছিলেন, ঘটনাচক্রে তাঁদেরকেই এনআইএ-র নোটিস পাঠানো হয়েছে বলে দাবি করা হয় তৃণমূলের পক্ষ থেকে।

প্রসঙ্গত উল্লেখ্য, শুভেন্দু অধিকারী কাঁথির পুরভোটের পর পোস্টঅফিস মোড়ে দাঁড়িয়ে তৃণমূলের বিরদ্ধে ভোট লুঠ, ছাপ্পা ভোটের অভিযোগ তুলেছিলেন। অখিল গিরির বিরুদ্ধেও সোচ্চার হয়েছিলেন তিনি। এরপরই তাঁর কাছে এনআইএ-এর নোটিস আসায় স্বাভাবিকভাবেই রাজনৈতিক চক্রান্ত হচ্ছে বলে দাবি করে তৃণমূল।

এনআইএ, তদন্তে নেমে বোমা বিস্ফোরণের ঘটনায় খেজুরির ৫টি জায়গায় তল্লাশি চালায় । ইতিমধ্যে বিবিধ নথি ও ডিজিটাল যন্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *