আজ খবর ডেস্ক- প্রকাশ্যে এল চমকে ওঠার মত এক ভিডিও। সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের ( DYFI) রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি। হাওড়ার আমতায় বাম ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর প্রতিবাদ মিছিল থেকে গ্রেপ্তার করা হয় মীনাক্ষী কে। এখনও তিনি জেলে আছেন।
আদালতের প্রথম শুনানিতে জামিন মেলেনি মীনাক্ষী সহ ১৬ বাম যুব কর্মীর। আগামী শুনানি ৪ঠা মার্চ। এদিন সামনে এল মীনাক্ষীর একটি ভিডিও (video)। পুরভোটের ফলাফলের দিনেই প্রকাশ্যে আসা এই ফুটেজ নিয়ে তোলপাড় বঙ্গ রাজনীতিতে।

বিশেষ সূত্র মারফত aajkhobor.com এর হাতে এসেছে মাত্র ১১ সেকেন্ডের সেই ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, কার্যত খুঁড়িয়ে খুঁড়িয়ে আদালতে ঢুকছেন মীনাক্ষী। পরণে সাদা ঢোলা সালওয়ার ওপরে কাল কামিজ। মীনাক্ষীর মুখে মাস্ক, গায়ে চাদর এবং পায়ে ব্যান্ডেজ। দেখা যাচ্ছে, কোনও মতে আদালত কক্ষে ঢুকে একটি কাঠের বেঁচে বসছেন মীনাক্ষী।
স্পষ্টত বোঝা যাচ্ছে, ওইটুকু হাঁটতেই কষ্ট হচ্ছে তাঁর।
সিপিএমের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, এই ভিডিওটি হাওড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের(CJM) আদালত কক্ষের। এখানে ডাকা হয়েছিল মীনাক্ষী কে। ইতিমধ্যেই সেদিনের কর্তব্যরত এক পুলিশের ওপর হামলা এবং ওই পুলিশ কর্মীকে খুনের চেষ্টার অভিযোগ আনা হয়েছে মীনাক্ষীর বিরুদ্ধে। আলিমুদ্দিনের তরফে অভিযোগ করা হয়েছে, জেল হেফাজতে পুলিশি নির্যাতন চালানো হয়েছে তাঁদের যুবনেত্রীর ওপর।

ইতিমধ্যেই বাম শিবিরের দাবি মেনে দ্বিতীয়বার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে মীনাক্ষী সহ গ্রেপ্তার হওয়া সিপিএম কর্মীদের। সেই রিপোর্ট বলছে, ৬টি আঘাতের চিহ্ন রয়েছে মীনাক্ষীর শরীরে।
বাম শিবিরের এই মুহুর্তের অন্যতম ডাকাবুকো নেতা মীনাক্ষী, ২০২১ বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম থেকে ভোটে লড়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। সেই লড়াইয়ে মমতার কাছে হেরে গেলেও মীনাক্ষীর স্পিরিট মন জয় করেছিল অনেকেরই। আর এখন এই ভিডিও প্রকাশ্যে আসার পর রাজনৈতিক মহল রীতিমত তোলপাড়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *