আজ খবর ডেস্ক- উত্তরপ্রদেশের বারাণসীতে বিধানসভা ভোটের আবহে উপস্থিত বাংলার মুখ্যমন্ত্রী। আর সেখানেই বিক্ষোভের মুখে পড়লেন মমতা। বিজেপি কর্মীদের একাংশ মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে কালো পতাকা দেখিয়ে বিক্ষোভ শুরু করে।

এই পরিপ্রেক্ষিতে তিনি জানান যে, তাকে কোনভাবেই দমিয়ে রাখা যাবে না। কালো পতাকা নিয়ে বিক্ষোভ দেখানোর পরই মুখ্যমন্ত্রীকে ঘিরে শুরু হয় ‘জয় শ্রীরাম’ স্লোগান। পাল্টা ‘মমতা জিন্দাবাদ’ ধ্বনি তোলেন অখিলেশের সমাজবাদী পার্টির সমর্থকরা। পাশাপাশি, মমতাও ‘জয় হিন্দ’ ধ্বনি তোলেন।

প্রসঙ্গত, লখনউয়ে ফেব্রুয়ারি মাসে সমাজবাদী পার্টির হয়ে প্রচারে নেমেছিলেন স্বয়ং মমতা, আর সেখানেই অখিলেশকে ভাই বলে সম্বোধন করে তিনি। বারাণসীর ঘটনার প্রেক্ষিতে মুখ খোলেন অখিলেশ যাদব।

তিনি বলেন, “দিদি এবং ভাই মিলে বিজেপির বিরুদ্ধে ভোটের ময়দানে লড়াইয়ে নামবে। বাংলায় যেভাবে বিজেপিকে তৃণমূল ধূলিসাৎ করে দিয়েছে, তার ধাক্কা এখনও সামলে উঠতে পারেনি বিজেপি।”

উত্তরপ্রদেশেও বিজেপির একই অবস্থা হবে। আর সেই কারণেই কালো পতাকা দেখিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন। এটা ওঁদের হতাশা ছাড়া আর কিছুই নয় বলে জানান অখিলেশ।

বাংলার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এরূপ বিক্ষোভের প্রতিবাদ করেছেন। তার কথায়, ‘বিজেপি নারীবিদ্বেষী মনোভাব থেকেই এই বিক্ষোভ দেখাচ্ছে। উত্তরপ্রদেশ সবকিছু লক্ষ্য রাখছে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *