আজ খবর ডেস্ক- আচমকাই চলন্ত ট্রামে আগুন! যা দেখে হতচকিত শহর কলকাতা।
শুক্রবার দুপুর নাগাদ একটি যাত্রীবাহী ট্রামে আগুন লাগে। দুপুর একটা নাগাদ এজেসি বোস রোডেAJC Bose Road) নোনাপুকুরের ঘটনা । জানা গিয়েছে, আগুন লাগার সময় ট্রামের ভিতরে বেশ কয়েকজন যাত্রী ছিলেন । ঘটনার আকস্মিকতায় ট্রামের মধ্যে থাকা যাত্রীরা রীতিমত আতঙ্কিত হয়ে পড়েন। ফলে ট্রাম থেকে নামার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। এমনটাই জানিয়েছেন বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শী।
পরে,কলকাতা পুরসভার জলের গাড়ি এসে আগুন নেভায়। হতাহতের কোনও খবর নেই।

সূত্রের খবর, ট্রামটি গড়িয়াহাট থেকে ধর্মতলার দিকে যাচ্ছিল। এ জে সি বোস রোড থেকে যখনই ট্রামটি ধর্মতলার রাস্তা ধরে, হঠাৎই আগুন লাগে । তবে আগুন লাগার আসল কারণ কী, তা এখনও স্পষ্ট নয়।
কিন্তু কর্মব্যস্ত শহরের রাস্তায় হঠাৎই দাও দাউ জ্বলতে থাকা ট্রাম ঘিরে উত্তেজনা তৈরী হয় রাস্তায়।
এর মধ্যে একদিকে ওই ট্রাম থেকে নামার জন্য যাত্রীদের হুড়োহুড়ি আর অন্যদিকে আগুন নেভানোর তোড়জোড় ঘিরে রীতিমত স্তব্ধ হয়ে যায় যান চলাচল।

দাউ দাউ করে জ্বলছে বাতানকুল ট্রাম ! এলিয়ট রোড-এজেসি বোস রোড কানেক্টর, মল্লিকবাজারের কাছে নোনাপুকুর ট্রাম ডিপোর ঠিক উল্টো দিকে এহেন ঘটনায় চমকে যান সকলেই।
চটজলদি পুলিশ ও দমকল বিভাগে ফোন করা হয়।
প্রসঙ্গত, ট্রামটি বাতানুকুল(AC) ছিল। কলকাতায় মাত্র কয়েকটি ট্রামেই এই পরিষেবা পাওয়া যায়। ফলে তদন্তকারীদের একাংশের মত, রক্ষণাবেক্ষণের অভাবে শর্ট সার্কিটের(short circuit) কারণে আগুন লেগে থাকতে পারে ট্রামটিতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *