আজ খবর ডেস্ক- মন্ত্রীসভায় দফতর বণ্টনে বড় পদক্ষেপ গ্রহণ করলেন মুখ্যমন্ত্রী। চন্দ্রিমা ভট্টাচার্যকে অর্থ দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী করা হয়। ফলত, চন্দ্রিমা ভট্টাচার্যের গুরুত্ব বাড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনের পর ফিরহাদ হাকিমের কাছ থেকে পুর ও নগরোন্নয়ন দফতরের মন্ত্রক নিয়ে নেওয়া হয়েছিল। একুশের নির্বাচনের পর তৃণমূলের পক্ষ থেকে “এক ব্যক্তি এক পদ”-এর সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এ ক্ষেত্রে ববি হাকিম ব্যাতিক্রমী। পুরনো দফতর আজ আবার ফিরে পেলেন মুখ্যমন্ত্রীর তথাকথিত “গুডবুক”-এ থাকা মন্ত্রী ফিরহাদ হাকিম।

সেই সময় অমিত মিত্র প্রথম ছয় মাস রাজ্যের অর্থমন্ত্রী পদে নিযুক্ত ছিলেন। কিন্তু তারপর তিনি তার শারীরিক অসুস্থতার কারণে নির্বাচনে দাঁড়াননি। এর ফলস্বরূপ অর্থ দফতরের ভার নিজের হাতেই রেখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর মঙ্গলবার সেই দায়িত্ব চন্দ্রিমা ভট্টাচার্যের হাতে তুলে দিলেন।

একটা সময় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্বে ছিলেন শুভেন্দু অধিকারী। আর ওই সময় এই বিষয়টিকে ঘিরে দলের মধ্যে বেশ চর্চাও হয়েছিল। তারপর, শুভেন্দু অধিকারী দল বদল করে বিজেপিতে যোগ দেন ও ভোটে জিতে বিধানসভার বিরোধী দলনেতা হন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *