আজ খবর ডেস্ক- শুক্রবার ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি মেলিটোপোল শহরের মেয়রকে অপহরণ করার জন্য রাশিয়াকে অভিযুক্ত করেছেন, এই গৃন্য কাজকে “আইএসআইএস (ISIS) সন্ত্রাসীদের” কর্মের সাথে সমতুল্য বলেছেন।

শুক্রবার সন্ধ্যায় জেলেনস্কি একটি ভিডিওর মাধ্যমে রাশিয়ানদের উদ্দেশ্যে বলেন ” তারা সন্ত্রাসের একটি নতুন পর্যায়ে পৌঁছে গেছে, যেখানে তারা ইউক্রেনের স্থানীয় কর্তৃপক্ষের প্রতিনিধিদের শারীরিকভাবে সরিয়ে ফেলার করার চেষ্টা করছে।”

ইউক্রেন প্রেসিডেন্ট অফিসের ডেপুটি হেড কিরিল টিমোশেঙ্কো সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন যেখানে তিনি বলেন যে একদল সশস্ত্র লোক মেয়র ইভান ফেডোরভকে ধরে নিয়ে গেছে৷

রাশিয়ান বাহিনী ২৬ শে ফেব্রুয়ারি ১৫০০০০ জনসংখ্যার দক্ষিণের বন্দর শহর, মেলিটোপোল দখল করে।

পূর্ব ইউক্রেনের মস্কো-সমর্থিত বিদ্রোহী অঞ্চলের লুহানস্ক পিপলস রিপাবলিকের প্রসিকিউটর অফিস তাদের ওয়েবসাইটে বলে যে ফেডোরভের বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা রয়েছে।

এদিকে, হোয়াইট হাউস সূত্রে খবর, আমেরিকান প্রেসিডেন্ট জো বিডেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে কথা বলেছেন, ইউক্রেনের জনগণের প্রতি তার সমর্থন জোরদার করার জন্য। প্রেসিডেন্ট বিডেন জানিয়েছেন যে, রাশিয়ার প্ররোচনাহীন এবং অযৌক্তিক আক্রমণের বিরুদ্ধে আমেরিকা ইউক্রেনকে রক্ষা করে চলেছে।

তিনি নির্দিষ্ট ভাবে বলেছেন, কীভাবে মার্কিন যুক্তরাষ্ট্র, ইউক্রেনের প্রতি তাদের নিরাপত্তা, মানবিক এবং অর্থনৈতিক সহায়তা বাড়াচ্ছে। রাশিয়ার উপর আরও চাপ বাড়াতে জি ৭ (G7) এবং ইইউ-এর (EU) সাথে সমন্বয় করে মার্কিন যুক্তরাষ্ট্র যে পদক্ষেপ নিচ্ছে সে সম্পর্কেও প্রেসিডেন্ট বিডেন জেলেনস্কিকে আপডেট করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *