আজ খবর ডেস্ক- BDSM হল এক ধরনের যৌন অভ্যাসের সংক্ষিপ্ত রূপ যা বন্ধন (bondage), শৃঙ্খলা (discipline), আধিপত্য (dominance), সমর্পণ (submission), স্যাডিজম (sadism) এবং মাসোকিজম (masochism) বোঝায়। এই অভ্যাসে ভূমিকা পালনের (role play) নির্দিষ্ট দৃশ্য বা ব্যথা খেলার (pain play) মতো বিষয়গুলি জড়িত থাকতে পারে। যদিও এটি প্রায়শই নিষিদ্ধ হিসাবে মনে করা হয়, তবুও গবেষণায় দেখা গেছে যে এটি অনেক দম্পতির কাছে খুব সাধারণ এক যৌন ফ্যানটাসি এবং কার্য।

বন্ধন: বন্ধন হল একটি যৌন অভ্যাস যেখানে পারস্পরিক যৌন উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে যৌন মিলনের সময় একজন সঙ্গীকে আটকানোর জন্য দড়ি, চামড়ার স্ট্র্যাপ, বন্ডেজ টেপ ইত্যাদি সরঞ্জামগুলি ব্যবহার করা হয়।

শৃঙ্খলা: প্রভাবশালী অংশীদার এমন নিয়ম তৈরী করবে যা বশীভূত সঙ্গী মেনে চলে। যদি বশীভূত সঙ্গী একটি নিয়ম ভঙ্গ করে, তাহলে প্রভাবশালী অংশীদার শাস্তি প্রদান করবে, যার মধ্যে আনন্দ আটকে রাখা, ব্যথা দেওয়া বা অতিরিক্ত নিয়ম বরাদ্দ করা হয়। এই নিয়মগুলি যৌন প্রকৃতির হতে পারে। উভয় অংশীদারই শৃঙ্খলার ভূমিকা পালনে যৌন আনন্দ অনুভব করে।

আধিপত্য এবং সমর্পণ: সাধারণভাবে, একজন অংশীদার শারীরিক, মানসিক, আবেগগত বা যৌনভাবে একটি নির্দিষ্ট এনকাউন্টারের সময় অন্যের উপর আধিপত্য বিস্তার করে। বশীভূত সঙ্গীর ইচ্ছা, চিন্তাভাবনা এবং অনুভূতিগুলি অন্বেষণ করে এবং দম্পতিকে পারস্পরিক আনন্দের দিকে পরিচালিত করে।

স্যাডোমাসোকিজম: উভয়ই যৌন আনন্দ লাভ করে এবং ব্যথা বা প্রাপ্তির মাধ্যমে এন্ডোরফিন সংগ্রহ করে । যারা এই যন্ত্রণা দিতে উপভোগ করে তারা স্যাডিস্ট হিসাবে পরিচিত, আর যারা এই ব্যথা অনুভব করে তাদের বলা হয় ম্যাসোকিস্ট।

এবার জেনে নেওয়া যাক কিভাবে সঙ্গীর সঙ্গে বিডিএসএম এর খেলায় মেতে উঠবেন –

সুস্থ BDSM খেলায় মেতে ওঠার জন্যে প্রয়োজন এই খেলা শুরু করার আগে আপনার এবং আপনার সঙ্গী উভয়েরই সম্মত হওয়া উচিত।

হালকাভাবে এবং ধীরে ধীরে সঙ্গীর সঙ্গে মেতে উঠুন। আপনি যদি BDSM-এ নতুন হন, তাহলে অভিনব চামড়ার পোশাক কেনা থেকে বিরত থাকুন।

আপনার BDSM মজার পরিকল্পনা করার সময়, নিরাপত্তার ব্যাপারে বিবেচনা করতে একেবারে ভুলবেন না। আপনার সঙ্গীর সাথে এ বিষয়ে কথা বলুন এবং আপনার আকাঙ্ক্ষার সম্পর্কে তাকে সমস্ত কিছু জানান।

আপনার সঙ্গীকে জিজ্ঞাসা করুন যে সে স্বাচ্ছন্দ্য বোধ করছে কিনা। আর সবশেষে আফটার কেয়ার করতে ভুলবেন না। আফটার কেয়ার হল বিডিএসএম-এর একটি অপরিহার্য অংশ, যেখানে অংশীদাররা অভিজ্ঞতার পর একসাথে সময় কাটায়।

বিডিএসএম-এ জড়িত থাকার সময়, কখনও কখনও মহিলারা পোস্টকোইটাল ডিসফোরিয়া (PCD) অনুভব করতে পারেন যার মধ্যে উদ্বেগ, বিরক্তি বা উদ্দেশ্যহীন কান্নার মতো লক্ষণ রয়েছে। আফটার কেয়ার দিয়ে এর মোকাবিলা করা সম্ভব, যা মানসিক ঘনিষ্ঠতা এবং যোগাযোগকে অন্তর্ভুক্ত করে, বিশেষ করে BDSM-এর জন্য গুরুত্বপূর্ণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *