আজ খবর ডেস্ক- প্রতিদিনই দিল্লি মেট্রো রেল (DMRC) নতুন নতুন রেকর্ড গড়ে চলেছে। তবে এবার রেকর্ডটি দিল্লি মেট্রোর নয়, তার এক কর্মী করেছেন।

দিল্লি মেট্রোর পুরো নেটওয়ার্ক ৩৪৮ কিলোমিটার দীর্ঘ। এর মধ্যে রয়েছে ১২টি ভিন্ন লাইন এবং মোট ২৫৪ টি মেট্রো স্টেশন। কিন্তু একজন ব্যক্তির পক্ষে একদিনে মেট্রোর এই পুরো নেটওয়ার্কটি ঘুরে দেখা সহজ কাজ নয়। কিন্তু সেই অসাধ্য সাধনই করেছেন দিল্লি মেট্রো রেলের কর্মচারী প্রফুল্ল সিং। এক দিনে সব ক’টি স্টেশনে গিয়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নিজের নাম তোলেন প্রফুল্ল।

গত বছরের ২৯শে আগস্ট সকাল ৯টায় শুরু হয় তার পথ চলা। ২৯শে আগস্ট, সকাল ৯টায়, গ্রীন লাইনের ব্রিগেডিয়ার হোশিয়ার সিং মেট্রো স্টেশন থেকে তার যাত্রা শুরু হয়েছিল এবং মধ্যরাতে ভায়োলেট লাইনের রাজা নাহার সিং স্টেশনে তিনি শেষ করেছিলেন। মোট ১৬ ঘন্টা এবং দুই মিনিটে মেট্রোর ৩৪৮ কিমি নেটওয়ার্ক কভার করে “দ্রুততম সময়ে সমস্ত মেট্রো স্টেশনে ভ্রমণ” করার জন্য গিনেস রেকর্ডটি করার স্বীকৃতি পান তিনি।

সূত্রের খবর, প্রফুল্ল সিং এর জন্য অনুমতি নিয়েছিলেন। এরপর ৩ মিনিটে গড়ে ২ কিলোমিটার পাড়ি দেন এবং এই রেকর্ডটি গড়ে তোলেন। দিল্লি মেট্রোর তরফ থেকে জানানো হয় , ডিএমআরসি পরিবার প্রফুল্লের কৃতিত্বে খুবই গর্বিত।

এই বিষয়ে টুইট করা একটি পোস্টে কর্মচারীর ছবিও শেয়ার করে দিল্লি মেট্রো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *