আজ খবর ডেস্ক- সম্প্রতি রামপুরহাটের ঘটনায় উত্তাল গোটা বঙ্গ। আর এরই মধ্যে ফের কন্ডোম নিয়ে বিতর্কের সূচনা ঘটলো বঙ্গ রাজনীতিতে। তবে এবিষয়ে রাজনীতিতে বিতর্কের কোনো শেষ নেই ।

এখনও পর্যন্ত এ রাজ্যের মানুষ ভোলেনি কবি শ্রীজাতর ত্রিশূলে কন্ডোম পরানোর বিতর্কের কথা। শুধু তাই নয় তৃণমূল যুবনেত্রী তথা টলি তারকা সায়নী ঘোষের শিবলিঙ্গে বুলাদির কন্ডোম পরানোর বিতর্কের কথা অনেকেরই মনে আছে।

বগটুইয়ের ঘটনায় সেই একই বিতর্কে নিজের নাম জড়িয়ে ফেললেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

জানা গেছে , এদিন অর্থাৎ বুধবার দুপুরবেলায় রামপুরহাটের ঘটনার প্রতিক্রিয়া দিতে গিয়ে বিজেপি নেতা সৌমিত্র খাঁ ফেসবুকে একটি ছবি শেয়ার করেন। ছবিটিতে দেখা যাচ্ছে এক মহিলা দু’চোখে দুটি কনডোম ধরে রয়েছেন। আর সেই ছবির ক্যাপশনে তিনি লেখেন, “বাংলার বুদ্ধিজীবীরা এখন চোখে কন্ডোম বেঁধে ল্যাংটা হয়ে ঘুমাচ্ছে।” তবে তার এরূপ অভিযোগ একেবারে মিথ্যে নয় ।

যখন বগটুইয়ের ঘটনায় চারদিকে ধিক্কার পড়ছে তখন বঙ্গের তথাকথিত বুদ্ধিজীবীরা মুখে কুলুপ এঁটে বসে আছেন। তাদের এরূপ আচরণকেই উদ্দেশ্য করে বিজেপি নেতা ওই ছবিটি শেয়ার করেন। তবে এবিষয়ে নেটিজেনদের একাংশের মতে তিনি তার ভাষার শালীনতার মাত্রা ছাড়িয়ে গেছেন।

নেটদুনিয়ায় তার এরূপ মন্তব্যের তীব্র সমালোচনা করেন নেটিজেনরা। অনেকে আবার লিখেছেন তিনি যা ক্যাপশন দিয়েছেন তা একদম যথাযথ। আবার অনেকের মতে যেহেতু তিনি একজন জনপ্রতিনিধি সেহেতু তার ভাষা সংযত হওয়া দরকার।

প্রসঙ্গত, অভিনেত্রী শ্রীলেখা মিত্রও কটাক্ষ করে বলেছেন যে, বাংলা চলচ্চিত্র ইন্ডাস্ট্রির বুদ্ধিজীবীরা রামপুরহাটের ঘটনার বিরোধিতা করছেন না, তার সম্ভাব্য কারণ হয়তো এটাই যে, মুখ্যমন্ত্রীকে চটালে তো আর চলচ্চিত্র উৎসবের মুখ হওয়া যাবে না, বা পুরস্কার পাওয়া যাবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *