আজ খবর ডেস্ক- স্বাস্থ্য পরীক্ষার জেরে যানচলাচল বন্ধ থাকছে গড়িয়াহাট উড়ালপুল। যদিও অনেক আগেই এরূপ নির্দেশিকা জারি করা হয়েছিল। আর তারই জেরে গতকাল রাত থেকে চার দিন বন্ধ থাকছে গড়িয়াহাট উড়ালপুল।

শুক্রবার রাত ১০ টা থেকেই উড়ালপুল বন্ধ করে দেওয়া হয়েছে। জানা গেছে , উড়ালপুল মঙ্গলবার সকাল ৬ টা পর্যন্ত বন্ধ থাকবে। ফলস্বরূপ যে সমস্ত বাস, মিনিবাস, গাড়ি গড়িয়াহাট ক্রসিং ব্যবহার করে সেগুলিকে ঘুরিয়ে দেওয়া হবে । কলকাতা পুলিশের পক্ষ থেকে জানা গেছে উড়ালপুলের বহন ক্ষমতা পরীক্ষার উদ্দেশ্যেই বন্ধ রাখা আছে গড়িয়াহাট ফ্লাইওভার।

স্বাভাবিকভাবেই, ফ্লাইওভার বন্ধ থাকার খবরে কপালে ভাঁজ পড়েছে নিত্যযাত্রীদের। কিন্তু এই কদিনে যাতে শহরবাসী কোনোরূপ সমস্যার সম্মুখীন না হয়, তার জন্য নজর রেখেছে কলকাতা পুলিশ।

কলকাতা ট্র্যাফিক পুলিশের তরফ থেকে বলা হয়েছে , ৮০বি, ২৩৪, ৩৭এ, ১৩সি/১ এবং এসি৫ সহ বিভিন্ন রুটের বাসগুলি দেশপ্রিয় পার্ক মোড় থেকে ডান দিকে ঘুরে শরৎ বোস রোড দিয়ে যাবে। তারপর সাদার্ন অ্যাভিনিউ ধরে গোলপার্ক দিয়ে যাবে। এই কদিন বাসগুলি একই রুটে চলাচল করবে। কসবার মিনিবাসগুলি সুইনহো স্ট্রিট দিয়ে কর্নফিল্ড রোড এবং রাসবিহারী অ্যাভিনিউ হয়ে বিজন সেতু হয়ে চলাচল করবে ।

উল্লেখ্য, মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনার পর থেকেই নিয়মিত শহরের ফ্লাইওভারগুলির স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এরই পরিপ্রেক্ষিতে হুগলি রিভার ব্রিজ কমিশন (HRBC) ও কলকাতা পুলিস শহর কলকাতার পাঁচটি উড়ালপুল পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে । এর আগে ২০২১ সালের ডিসেম্বরে পার্কস্ট্রিট ফ্লাইওভার ৪ দিন বন্ধ রাখা হয়েছিল । আর এবার পালা গড়িয়াহাট উড়ালপুলের। তবে এক্ষেত্রে বাদ পড়বে না লকগেট উড়ালপুল ও খিদিরপুর উড়ালপুলও।

প্রসঙ্গত, শহরের অন্যতম ব্যস্ত উড়ালপুল হিসেবে পরিচিত গড়িয়াহাট উড়ালপুল। ২০০২ সালের এপ্রিলে গড়িয়াহাট ফ্লাইওভারের উদ্বোধন করা হয়েছিল । প্রতিদিন কয়েক হাজার যানচলাচল করে এই ফ্লাইওভার দিয়ে। আর সেই ব্রীজ বন্ধ থাকার জেরে চিন্তায় শহরবাসী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *