আজ খবর ডেস্ক- ২০২১ সালের ৪ নভেম্বর অর্থাৎ কালীপুজোর রাতে প্রয়াত হয়েছিলেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তাঁর দফতরের দায়িত্ব ইতিমধ্যেই বণ্টন করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু বিধানসভায় তার ঘরটি শূন্যই রয়ে গেছে।

বিধানসভায়, শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘরের লাগোয়া। আর শিল্পমন্ত্রীর ঘরের পাশের ঘরে বসতেন প্রয়াত পঞ্চায়েতমন্ত্রী। কিন্তু তার মারা যাওয়ার পর থেকেই ঘরটি খালি পরে আছে। জানা গেছে , তার এই শূণ্য ঘরটি পাওয়ার জন্য একে একে চার জন পূর্ণমন্ত্রী দরবার করেছেন। তবে, ঘরটি কে পেতে চলেছেন সে ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।

বিধানসভার একতলায় মুখ্যমন্ত্রী, শিল্পমন্ত্রী, পরিবহণমন্ত্রী, কৃষিমন্ত্রী, খাদ্যমন্ত্রী, পূর্তমন্ত্রী, বিদ্যুৎমন্ত্রী, বনমন্ত্রী তথা মুখ্যসচেতক নির্মল ঘোষ ও উপমুখ্যসচেতক তাপস রায়ের ঘরও রয়েছে।

দোতলায় রয়েছে অন্য পূর্ণ ও প্রতিমন্ত্রীদের ঘর। তবে সিঁড়ি দিয়ে ওঠানামার অসুবিধার জন্য একাধিক মন্ত্রী দোতলা ছেড়ে একতলার প্রয়াত পঞ্চায়েতমন্ত্রীর শূন্য ঘরের জন্যে আর্জি জানান। প্রসঙ্গত, এই মুহুর্তে একতলায়, সুব্রতবাবু এবং প্রাক্তন অর্থমন্ত্রী, অমিত মিত্রের ঘরটি খালি পরে আছে।

সূত্রের খবর অনুযায়ী, বিধানসভায় কোন মন্ত্রী কোন ঘর পাবেন, তার চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বর্তমান অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য অমিত মিত্রের খালি ঘরটি পেতে পারেন বলে আশা করা হচ্ছে। এখন চন্দ্রিমা ভট্টাচর্যের ঘর বিধানসভার দোতলায়।

অনেকের মতে, যেহেতু প্রয়াত সুব্রত মুখোপাধ্যায় বাংলার পঞ্চায়েতমন্ত্রী ছিলেন, সেইমত তার ঘরটি পেতে পারেন বর্তমান পঞ্চায়েতমন্ত্রী পুলক রায় । কিন্তু এ বিষয়ে কোন চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি ।

এই প্রসঙ্গে, বিধানসভার এক আধিকারিক বলেন , সোমবার বাজেট অধিবেশন শেষ হবে। এরপর আবার চলতি বছরের জুন-জুলাই মাসে বিধানসভার অধিবেশন বসতে পারে। ফলে তার আগেই, বিমান বন্দ্যোপাধ্যায় ঘর বণ্টনের চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন।

পাশাপাশি, বালিগঞ্জ বিধানসভা ও আসানসোল লোকসভার উপনির্বাচনের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্য মন্ত্রিসভায় রদবদল ঘটাতে পারেন বলে রাজনৈতিক মহলের অনুমান। তাই, নতুন করে বিধানসভার ঘর বরাদ্দ বা পুনর্বিন্যাসের অপেক্ষায় থাকতেই হবে মন্ত্রীদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *