আজ খবর ডেস্ক- কলকাতায় এই বসন্তেও স্বস্তি নেই। প্রবল গরম আর ঘাম। চৈত্র শেষের এই কটা দিন তাই কাশ্মীর(Kashmir) সফরে শোভন চ্যাটার্জি(Sovan Chatterjee) ও বৈশাখী ব্যানার্জি(Baisakhi Bannerjee)।
শোভন-বৈশাখী বাংলার রাজনীতিতে এক ব্যতিক্রমী উপাখ্যান, যা হার মানাতে পারে যে কোনও ফিল্মি চিত্রনাট্যকে।
দুজনেই বিবাহ বিচ্ছেদের অপেক্ষায়। তবে তাতে কী যায় আসে? কোনোদিনই সমাজ বা ইমেজের পরোয়া করেননি তাঁরা। একসঙ্গেই থাকেন দক্ষিণ কলকাতার এক আবাসনে। তবে এই মুহূর্তে ভূ-স্বর্গ কাশ্মীরে “কোয়ালিটি টাইম” কাটাচ্ছেন যুগলে। সঙ্গে আছেন বৈশাখীর মেয়ে মহুল।

চোখ জুড়ানো মনোরম ব্যাকড্রপে পাশাপাশি শোভন, বৈশাখী। কখনও টিউলিপ গার্ডেনে বসে হাসি মুখে পোজ দিচ্ছেন। কোনও ছবিতে মেয়েকে জড়িয়ে বৈশাখী। কোথাও আবার ৪ জন এক ফ্রেমে। কাশ্মীরের এক গুচ্ছ ছবি নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করেছেন বৈশাখী।
মুহূর্তে ভাইরাল কলকাতার প্রাক্তন মেয়র ও তাঁর বান্ধবীর এই সব ছবি। কমেন্টের বন্যা বইয়ে দিচ্ছেন নেটিজেনরাও।

সম্প্রতি রাজ্য জুড়ে পুরভোট হয়ে গেল। তার আগে হয়েছে বিধানসভা নির্বাচন। তবে রাজনীতির বৃত্ত থেকে এখন বহুদূরে শোভন-বৈশাখী।
অক্টোবরে পুঁজির আবহে বৈশাখীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে শোভন বলেছিলেন, “এটা নিছক ফটো সেশন নয়। সত্যি এবং বাস্তব”।
এবার দেশ এবং বিশেষত বাংলা জুড়ে চরম রাজনৈতিক তরজার মধ্যেই কার্যত চুপিচুপি পাহাড়, বরফ, নীল আকাশ, চিনার আর পাইনের ছায়ায় কিঞ্চিৎ রোমান্সের খোঁজে পাড়ি দিয়েছেন এই জুটি।

টিউলিপ গার্ডেন, সোনমার্গ, গুলমার্গ, ঘড়ি ঘর, বরফে ঢাকা পথ ঘাট, রীতিমত মন ভরে যাওয়ার মত সব ছবি।
শোভনকে জড়িয়ে ধরে বৈশাখী। কোথাও আবার বৈশাখীর কাঁধ ছুঁয়ে আছে শোভনের হাত! দুজনের এই রোম্যান্স দেখে চোখ কপালে সকলে।
মজা করে বৈশাখী এই ফটো সিরিজের নাম রেখেছেন “কাশ্মীর ফাইলস”। বলাই বাহুল্য, সম নামের এই ফিল্মটি ঘিরে দেশজুড়ে বিতর্ক এখনও ধিকি ধিকি চলছে। তার মধ্যেই বৈশাখীর দেওয়া এই সব ছবি যেন এক টুকরো চোখের ও মনের আরাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *