আজ খবর ডেস্ক- ক্রমাগত বেড়েই চলছে জ্বালানি তেলের দাম। এরই প্রতিবাদ জানাতে, অভিনব এক ফন্দি আঁটলেন কুন্তল ঘোষ নামক তৃণমূলের এক যুবনেতা। প্রধানমন্ত্রীর বাড়িতে পাঠানো হল প্রধানমন্ত্রীর নামে ব্র্যান্ডিং করা ঘুঁটে। মজার ছলেই, এই বিকল্প জ্বালানি ব্যবহার করার প্রস্তাব দিয়েছেন কুন্তল।

তিনি বলেন যে, যে হারে রান্নার গ্যাস ও পেট্রল-ডিজেলের দাম বাড়ছে, তাতে প্রধানমন্ত্রীর নামের এই ঘুঁটে বেশ সহজলভ্য এবং সস্তা। বাড়িতে বসে অর্ডার করলেই মিলবে সেই জ্বালানি। কিন্তু দেশের সাধারণ জনগণ সেই সুবিধা ভোগ করার আগে তিনি প্রধানমন্ত্রীর নামাঙ্কিত সেই ঘুঁটে স্বয়ং প্রধানমন্ত্রীকেই পাঠিয়ে দিয়েছেন। এরই মধ্যে ডাক যোগে দিল্লী রওনা হয়েছে সেই ঘুঁটে।

সেই মোদী ছাপ ঘুঁটের সাধারণ উপাদানের মধ্যে কোনো প্রকার পার্থক্য নেই, এবং কাজও একই। কিন্তু এ ঘুঁটের বৈশিষ্ট্য হল ঘুঁটের মোড়ক। ঘুঁটেটির উপর আঠা দিয়ে কাগজ সাটিয়ে ব্র্যান্ডিং করা হয়েছে এবং তাতে “মোদী মার্কা খাঁটি ঘুঁটে” বলে লেখাও রয়েছে। একই সঙ্গে সেই কাগজে একটি কার্টুন চিত্র ছাপানো রয়েছে যার সাথে নরেন্দ্র মোদীর মুখের বেশ মিলও পাওয়া যায়।

এই পরিপ্রেক্ষিতে তৃনমূলের ওই যুবনেতার বক্তব্য, ‘‘প্রধানমন্ত্রী তো সাধারণ মানুষেরই প্রতিনিধি। মানুষের দুঃখে তাঁর নাকি প্রাণ কাঁদে, এরকম কথা প্রায়শই তাকে বলতে শোনা যায় । এরই জেরে গ্যাসের মূল্যবৃদ্ধি থেকে সাধারণ মানুষকে মুক্তি দিতেই তাঁর নামে ঘুঁটে। একই সঙ্গে নরেন্দ্র মোদীকে সম্মান প্রদানের লক্ষ্যেই তাঁর নামে ব্র্যান্ড!একদম দেশি প্রোডাক্ট, মেড ইন ইন্ডিয়া।’’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *