আজ খবর ডেস্ক- রূপকথার গল্প যেন! নেমে এসেছে ইঁট কাঠ পাথরের এই দুনিয়ায়। চেনা নেই, জানা নেই, নেই কোনও সম্পর্কের বাঁধন। শুধু মাত্র অকৃত্রিম ভালবাসা। যে ভালবাসায় মিশে আছে এক মায়ের স্নেহ, ভক্তের অনুরাগ, মানুষের প্রতি মানুষের আস্থা, অটুট বিশ্বাস।
কিন্তু পাহাড় ঘেরা উত্তরাখণ্ডের(Uttarakhand) এই ঘটনা তাক লাগিয়ে দিয়েছে সকল কে।
একেবারে সম্পত্তির (Property) উত্তরাধিকার! সন্তান স্নেহে নিজের সম্পত্তি দান করে রীতিমত নজির গড়লেন এক বৃদ্ধা।

দেহরাদুনের(Dehradun) এক মহিলা। নিজের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি দিয়ে গেলেন এমন একজন কে, যাঁর সঙ্গে ব্যক্তিগত স্তরে চেনাশোনা নেই তাঁর। তবে দেশের মানুষ এক ডাকে চেনে সেই ব্যক্তিকে।
৭৮-এর বৃদ্ধা নিজের সমস্ত সম্পত্তি লিখে দিলেন এক রাজনৈতিক নেতার নামে। তিনি হলেন রাহুল গান্ধী। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর নাতি। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী ও সোনিয়া গান্ধীর পুত্র।

অশক্ত বৃদ্ধার এহেন পদক্ষেপ নিয়ে দেশ জুড়ে চলছে জোর চর্চা। আলোচনার কেন্দ্রে পুষ্পা মুঞ্জিয়াল নামের এই বৃদ্ধা।
দেরাদুন মেট্রোপলিটান কংগ্রেসের (DMC) সভাপতি লালচাঁদ শর্মা সংবাদ সংস্থা কে জানিয়েছেন, সম্প্রতি রাহুল গান্ধীর নামে নিজের উইল করে দিয়েছেন বছর আটাত্তরের পুষ্পা মুঞ্জিয়াল।
পুষ্পাদেবী জানিয়েছেন, রাহুলকে তাঁর বড় ভাল লাগে। রাহুলের চিন্তাভাবনা প্রেরণা জোগায় তাঁকে। আর সেই কারণেই নিজের যাবতীয় সম্পত্তি লিখে দিলেন রাহুলের নামে।

জানেন, পুষ্পাদেবী কী কী দিলেন রাহুলকে? জানা গিয়েছে, নগদ ৫০ লক্ষ টাকা এবং ১০ তোলা সোনা দিয়েছেন তিনি। সারাজীবন ধরে এই সম্পত্তি জমিয়েছেন এই বৃদ্ধা। পুষ্পা দেবীর এই সমস্ত সম্পত্তির  উত্তরাধিকার পেলেন রাহুল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *