আজ খবর ডেস্ক- শুরুটা ঠিকঠাকই হয়নি তবে শেষ রক্ষাও হল না। ওমানের আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে ৬ রানে হারল বাংলাদেশ। স্কটল্যান্ডের ১৪০ রানের কাছে হার মানতে হল বাংলাদেশকে।

টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। মেহদি হাসান ও সাকিব আল হাসানের স্পিনে নিজেদের সামলে মাত্র ৮ রানের ব্যবধানে ৫ উইকেট হারালেরও নির্ধারিত ২০ ওভার শেষে ১৪০ রানের মাঝারি সংগ্রহ পায় স্কটল্যান্ড।

দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার ৫ রান করে ফেরেন ড্রেসিংরুমে। যদিও ব্যাটিং অর্ডার ধরতে না পারার কারণে প্রথমত দায়ী দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকারকেই করা হচ্ছে।  টি-টোয়েন্টি ম্যাচ টেস্টের ধাঁচে খেলেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। এমন একটি সময় ছিল যখন প্রতি ওভারে নয় রান করে দরকার ছিল বাংলাদেশের, তবে মুশফিকের হাত ধরে তা কিছুটা এগলেও পড়ে আর গতি ধরে রাখা যায়নি।

৯ ওভারে বাংলাদেশের স্কোর যখন ২ উইকেট হারিয়ে ৫২। তার কিছু পরই সাকিব মেজাজ হারান। ১২তম ওভারের প্রথম বলে গ্রেভসকে ছক্কা হাঁকাতে যান। কিন্তু সেই শট বাউন্ডারি পেরতে পারেনি। দড়ির ঠিক আগেই দুর্দান্ত ক্যাচ ধরেন ম্যাকলিওড।

২৭ বলে ২০ রান করে ঘরে ফেরেন সাকিব। তার এক ওভার পরেই বাংলাদেশ কে হতাশায় ডোবান গ্রেভস। খেলা বাঁচাতে ছয় মারার চেষ্টা করেন মুশফিক কিন্তু ৩৮ রান করে আউট হয়ে যেতে হয় তাঁকে। শেষ দিকে লড়াই চালান মাহমুদউল্লাহ ও মেহেদি হাসান। কিন্তু তাঁরা শুধু পরাজয়ের ব্যবধানটুকুই কমাতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *