আজ খবর ডেস্ক- Philippines Flood বুধবার ফিলিপাইনে ভূমিধ্বস ও বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫৮ জনে দাঁড়িযেছে । সরকারি সূত্র বলছে, উদ্ধারকারীরা কার্যত খালি হাতে, কাদা-মাটির স্তূপ থেকে মৃতদেহ খুঁড়ে বের করছে। বৃষ্টি ও তুষারপাতের জোড়া ফলায় বিধ্বস্ত প্রত্যন্ত গ্রামগুলিতে আরও মৃতদেহ পড়ে আছে বলে মনে করা হচ্ছে। Philippines Flood

গ্রীষ্মকালীন ঝড় “মেগি”র প্রভাবেই এত মানুষ প্রাণ হারিয়েছেন বলে সরকারি ভাবে আশঙ্কা করা হচ্ছে।
স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, সপ্তাহান্তে দেশের প্রধান শহরের আশেপাশে চাষের বসতিগুলিতে পচা মাটির ঢেউ ভেঙে পড়ে। এর ফলে কমপক্ষে ৪৭ জন মারা গেছেন এবং ২৭ জন নিখোঁজ। আরও জানা গিয়েছে , আহত হয়েছেন শতাধিক মানুষ।
জাতীয় দুর্যোগ সংস্থার মতে, নেগ্রোস ওরিয়েন্টালের কেন্দ্রীয় প্রদেশে ৩জন এবং মিন্দানাওর প্রধান দক্ষিণ দ্বীপে ৩জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার ফেসবুকে(Facebook) শেয়ার করা এক ফিলিপাইন কোস্ট গার্ডের ভিডিওতে দেখা গেছে, উদ্ধারকারীরা একটি গ্রাম থেকে স্ট্রেচারে করে আহত এবং আতঙ্কিত বেশ কয়েকজন মহিলাকে নিয়ে যাচ্ছেন।

সামরিক বাহিনী অনুসন্ধান এবং উদ্ধার কাজের জন্য উপকূলরক্ষী, পুলিশ এবং অগ্নি সুরক্ষা কর্মীদের সঙ্গে যোগ দিয়েছে। যদিও খারাপ আবহাওয়ার কারণে এই উদ্ধারকাজ অনেকটাই বাধাপ্রাপ্ত হচ্ছে।

জাতীয় দুর্যোগ সংস্থা অনুযায়ী , পিলার গ্রামে জীবিতদের জন্য অনুসন্ধান শুরু হয় । মঙ্গলবার একটি ভূমিধ্বসের কারণে প্রায় ৪০০ জনের একটি উপকূলীয় সম্প্রদায় কে উদ্ধার করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *