আজ খবর ডেস্ক: Saumitra Khan আইনত বিচ্ছেদ হয় নি এখনও। স্বামী বিজেপি সাংসদ। স্ত্রী তৃণমূল করছেন। এই অবস্থায় লাগাতার পারস্পরিক আক্রমণ চলছে।
সমাজ মাধ্যমে একে অপরকে উদ্দেশ্য করে যে সব মিম (Meme) বানাচ্ছেন, তাতে অবাক আমজনতা।


কথা হচ্ছে বিষ্ণুপুরের প্রাক্তন তৃণমূল অধুনা বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর(Saumitra Khan)। আরেক প্রান্তে রয়েছেন সুজাতা মন্ডল(Sujata Mondal)। আইনত ডিভোর্স না হলেও সুজাতা এবং সৌমিত্র দীর্ঘদিন ধরেই আলাদা থাকেন।


কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ায়, মূলত ফেসবুকে (Facebook) যে ধরনের পোস্ট সামনে আসছে তাতে কার্যত তাজ্জব নেট নাগরিকরা।

ওয়াকিবহাল মহলের মতে, ঘটনার সূত্রপাত একটি ছবিকে ঘিরে। সৌমিত্র এবং সুজাতা গত এক বছরেরও বেশি সময় ধরে আলাদা থাকেন। আলাদা রাজনৈতিক দল করছেন। রাজ্যজুড়ে তৃণমূল বনাম বিজেপির মত এই প্রাক্তন দম্পতির মধ্যে ও রাজনৈতিক তরজা চলতে থাকে। এতে কখনোই তেমন অবাক খন্নি সাধারণ মানুষ।
কিন্তু এবার লড়াইটা যেন নেমে এসেছে একেবারে ব্যক্তিগত স্তরে। রাজনৈতিক আদর্শের বদনে আক্রমণের ভাষা পুরোপুরি ব্যক্তিকেন্দ্রিক।

আসানসোল (Asansol) লোকসভা উপনির্বাচনের সময় তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার(Shatrughna Sinha) হয়ে প্রচার করতে সেখানে গিয়েছিলেন সুজাতা মন্ডল। সেখানেই শত্রুঘ্ন সিনহার সঙ্গে একটি ছবি তোলেন সুজাতা এবং পরে তা সমাজ মাধ্যমে পোস্ট করেন।


এই ছবি ফেসবুকে ছড়িয়ে পড়তেই তাৎপর্যপূর্ণ ভাবে সৌমিত্রর পেজে (Page) একটি পোস্ট করা হয়েছিল যা পরে মুছে দেওয়া হয়েছে। তবে কমেন্ট সেকশনে (Comment Section) দেখা গিয়েছে সুজাতার সেই ছবি নিয়ে সৌমিত্র কে কটাক্ষ করে একাধিক নেতিবাচক মন্তব্য।

প্রসঙ্গত সৌমিত্রর থেকে আলাদা হয়ে যাওয়ার পরেই, নিজের পদবী থেকে সৌমিত্রর “খাঁ” সরিয়ে দিয়েছিলেন সুজাতা।
কিন্তু এরপর থেকেই সুজাতার ফেসবুক পেজে সৌমিত্র নাম না করে একাধিক পোস্ট করেছেন সুজাতা মন্ডল।
যেমন গতকাল সুজাতা লেখেন,


*টেরাকোটা নগরীর দলবদল কারি চরিত্রহীন MP নিজের এলাকার অসহায় মানুষদের পাশে না থেকে দিল্লির ঘরে “”বিধবা””(WIDOW) মহিলাদের কে লোকদেখানি সিঁদুর পরিয়ে ফুর্তি মারছে আর দলেররাজ্য নেতাদের দোষারোপ করে যাচ্ছে।।”

আবার আরেকটি পোস্টে সুজাতা লিখেছেন,
” জঙ্গলমহলের এক চরম চরিত্রহীন,ধান্দাবাজ,
দলবদলকারি MP 🟠পার্টির সাংসদ আবার দলবদল করার নোংরা ধান্দায় লক্ষাধিক টাকা খরচ করে ফ্ল্যাটে বিশাল তুকতাক যাগ যজ্ঞ করে চলেছে(কোনো লাভ নেই🤣)”

যদিও এই নিয়ে সরাসরি আক্রমণাত্মক কোনো মন্তব্য করতে চাননি বিজেপি (BJP) সাংসদ সৌমিত্র।


২০১৯ লোকসভা নির্বাচনে বিষ্ণুপুর থেকে সৌমিত্রর জয়ের নেপথ্যে সুজাতার অবদান স্বীকার করে নেন প্রায় সবাই। কিন্তু তারপরেই সৌমিত্র তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে চলে যান এবং সুজাতা তৃণমূলে যোগ দেন। এরই মধ্যে চলতে থাকে ডিভোর্স নিয়ে দুজনের
চাপানউতোর। তবে সুজাতার সাম্প্রতিক ফেসবুক পোস্ট রীতিমত কৌতুহল তৈরি করেছে রাজনৈতিক মহলে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *