আজ খবর ডেস্ক: BJP Bengal কলকাতা হাইকোর্টে(Calcutta High Court) এবার জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বিরুদ্ধে। কিন্তু কেন এই মামলা দায়ের করা হল হঠাৎ?


জানা গিয়েছে, হাঁসখালির(Hanskhali) ধর্ষণ-কাণ্ডে ধর্ষিতার নাম প্রকাশ্যে বলে দিয়েছিলেন তিনি। আর এই অভিযোগের ওপর ভিত্তি করেই বিজেপির রাজ্য সভাপতির বিরুদ্ধে আদালতে দায়ের করা হয়েছে জনস্বার্থ মামলা(PIL)।

অভিযোগ, একটি সাংবাদিক বৈঠক(Press Conference) করেছিলেন সুকান্ত মজুমদার। আর সেখানেই ওই নিগৃহীতার নাম প্রকাশ্যে উল্লেখ করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি। প্রসঙ্গত, অনেক আগেই শীর্ষ আদালতের তরফে নির্দেশ ছিল ধর্ষণ বা শ্লীলতাহানির ক্ষেত্রে নির্যািততার পরিচয় কোনও ভাবেই প্রকাশ্যে আনা যাবে না।

উল্লেখ্য ,সোমবার আদালতে এই ঘটনার তদন্তের সম্পূর্ণ রিপোর্ট জমা দিতে পারল না সিবিআই(CBI) । আদালতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী এই ব্যাপারে আরও কিছুদিন সময় চেয়েছেন । প্রধান বিচারপতির প্রকাশ শ্রীবাস্তব ও রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চের কাছে সিবিআইয়ের দাবি, ঘটনার তদন্ত এখনও চলছে । তাই সম্পূর্ণ রিপোর্ট তৈরি করতে আরও সময় লাগবে ।


সিবিআই, দু সপ্তাহের অতিরিক্ত সময় চেয়ে নিয়েছে। মামলাটি নদিয়া থেকে কলকাতায় স্থানান্তরের আর্জি জানিয়েছে সিবিআইয়ের তদন্তকারীরা। যদিও সিবিআইয়ের কাছ থেকে আদালত মামলা স্থানান্তরের কারণ জানতে চেয়েছে । মামলার পরবর্তী শুনানি ১৭ মে।

এদিকে সুকান্ত মজুমদারের বিরুদ্ধে জনস্বার্থ মামলা নিয়ে গেরুয়া শিবিরের অন্য কেউ এখনও মুখ খোলেননি। দিলীপ ঘোষ বা শুভেন্দু অধিকারী কেন প্রতিক্রিয়া জানাননি এই নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে দলের অন্দরে। এমনকি শাসকদল তৃণমূল কংগ্রেসের তরফে বলা হচ্ছে, এই ঘটনা থেকে পরিষ্কার বোঝা যাচ্ছে বিজেপি শিবিরে টানাপোড়েনের ছবি।


এদিকে চলতি সপ্তাহেই রাজ্যে আসার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। BJP Bengal

উত্তরবঙ্গে সরকারি কর্মসূচির পাশাপাশি বঙ্গ বিজেপি নেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করার কথা রয়েছে তাঁর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *