আজ খবর ডেস্ক: দিন কয়েক পেরিয়েছে। শিক্ষক নিয়োগে দুর্নীতির(SSC Scam)) তদন্ত, আর তা ঘিরে হইচই খানিকটা কমেছে। ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফেও নতুন করে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। তবে তদন্তের গতি থমকায় নি। বরং সূত্রের খবর, গতি বাড়াচ্ছে সিবিআই(CBI)!

এদিন সকালে, কলকাতা থেকে কোচবিহারে(Coochbehar) ফিরলেন পরেশ অধিকারী(Paresh Adhikary)। মঙ্গলবার সকালে বাগডোগরা(Bagdogra) বিমানবন্দরে পৌঁছে সরাসরি কোচবিহারের উদ্দেশ্য রওনা দেন তিনি।

তবে এদিন সংবাদমাধ্যমকে কিছু বলেননি।
আবার এদিনই সিবিআই দপ্তরে যাচ্ছেন না, জানিয়ে দিলেন অনুব্রত মণ্ডল(Anubrata Mondal)। আইনজীবীর মাধ্যমে সিবিআইকে(CBI) মেলে(Mail) সে কথা জানিয়ে দিয়েছেন তিনি। সেই সঙ্গে অনুব্রত সিবিআইকে জানিয়েছেন তদন্তে সাহায্য করতে তিনি প্রস্তুত। সিবিআই মনে করলে তাঁকে বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করতে পারে।

এসএসসি দুর্নীতির মাঝে এবার শাসকদলের তিন নেতা-মন্ত্রীর সম্পত্তির দিকে নজর ঘোরাল সিবিআই । পার্থ চট্টোপাধ্যায়(Partha Chatterjee), পরেশ অধিকারী এবং অনুব্রত মণ্ডলের সম্পত্তির খতিয়ান চেয়ে আয়কর দপ্তরে(Income Tax) চিঠি পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
এই তিন নেতার কার নামে কত সম্পত্তি আছে, তার বিস্তারিত তথ্য দিতে হবে সিবিআইকে। জানা গিয়েছে আয়কর দপ্তরের কাছে এই তিন নেতা-মন্ত্রীর প্যান কার্ডের(Pan Card) নম্বরে কোথায়, কত সম্পত্তি রয়েছে, তার বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে।
সিবিআই সূত্রে খবর, আয়কর দপ্তরের নথির সঙ্গে মিলিয়ে দেখা হবে পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারী ও অনুব্রত মণ্ডলের দেওয়া নথি।
সেই সঙ্গে ওই তিন নেতা-মন্ত্রীর আত্মীয়দের সম্পত্তি সংক্রান্ত নথিও চাওয়া হয়েছে।


সূত্রের খবর, গত কয়েকবছরে পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারী ও অনুব্রত মণ্ডল যে আয়কর জমা দিয়েছেন, সেই সংক্রান্ত তথ্যও চেয়েছে সিবিআই।

কলকাতা হাইকোর্টের(Calcutta High Court) নির্দেশে এসএসসিতে নিয়োগ দুর্নীতি নিয়ে তদন্ত করছে সিবিআই। আর সেই মামলায় ইতিমধ্যে এফআইআর দায়ের করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
এই মামলাতে ইতিমধ্যেই দু’দফায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে জেরা করেছে সিবিআই। এমনকি পার্থ চট্টোপাধ্যায়কেও জেরা করেছেন তদন্তকারীরা। প্রয়োজনে তাঁদের দুজনকে মুখোমুখি বসিয়েও জেরা করার ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে সূত্র মারফত। আর এর মধ্যেই দুজনের সম্পত্তির তথ্য তলব করল সিবিআই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *