আজ খবর ডেস্ক: চোট-আঘাত বাধা না হলে ইউএস ওপেনেই (US Open) যে সানিয়া মির্জাকে শেষবারের মতো টেনিস কোর্টে দেখা যাবে তা স্পষ্ট। আপাতত ফরাসি ওপেনে (French Open) ডাবলসে নামার জন্য প্রস্তুত ভারতের টেনিস সেনসেশন। এই বছরেই পেশাদার টেনিস থেকে অবসর নেবেন সানিয়া (Sania Mirza)।

তবে পুরো সন্তুষ্ট নন নিজের ফিটনেস নিয়ে। সোশ্যাল মিডিয়ায় মজাদার নানা ভিডিও পোস্ট করেন সানিয়া। এই ভিডিওয় দেখা যাচ্ছে, সানিয়া মেদ ঝরানোর জন্য নানা শারীরিক কসরতে ব্যস্ত। কিন্তু তিনি তাতে পুরোপুরি সন্তুষ্ট হতে পারেননি। এই ভিডিওর ব্যাকগ্রাউন্ডে বাজছে কিশোর কুমার ও লতা মঙ্গেশকরের একটি জনপ্রিয় গান।

১৯৭০ সালের “আপ কি কসম” ছবির বিখ্যাত গান, “সুনো….কহো… সুনা” বাজছে ব্যাকগ্রাউন্ডে। ভিডিওতে দেখা গেছে, ওই গানের সাথে ঠোঁট মিলিয়ে এবং পেটে হাত দিয়ে সানিয়া বোঝাচ্ছেন, যতটা প্রত্যাশা করেছিলেন মেদ ততটা ঝরেনি।

ভিডিওতে, ৩৫ বছর বয়সী সানিয়া একটি গোলাপী টপ এবং পীচ রঙের জিম প্যান্ট পরে আছেন। ওজন কমানোর জন্য জোর কদমে চলছে পরিশ্রম।

ব্যাটল রোপ রুটিন থেকে সাইক্লিং, ওজন কমানোর জন্য সবরকমের কৌশলই অবলম্বন করেন সানিয়া। সঙ্গে জাম্প কিংবা জাম্প বক্স এক্সারসাইজ। লোয়ার বডি মাসলের জন্য যা খুব কার্যকরীও। কিন্তু বছর ৩৫-এর সানিয়া তারপরও নিজের ফিটনেসে সন্তুষ্ট ছিলেন না।

যদিও এরপর অনেকটা সময়ই কেটে গিয়েছে। ফরাসি ওপেনের আগে প্রতিযোগতায় রানার-আপও হয়েছেন। পুত্র ইজহানও তাঁর সঙ্গেই রয়েছেন। ফরাসি ওপেনে নামার আগে তাঁকে অনেকে শুভেচ্ছাবার্তাও পাঠিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *