আজ খবর ডেস্ক- কলকাতা পুরসভা কাজ করছে একাধিক ক্ষেত্রে, কখনও সৌন্দর্যায়ন তো কখনও গঙ্গা দূষণ থেকে বাঁচতে আগেই হোস পাইপ দিয়ে দেবীর কাঠামো গলানো। দক্ষিণ কলকাতা সংলগ্ন বিভিন্ন জায়গায় এলাকাভিত্তিক ভাবে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে গাছ কাটার কাজ শুরু করল কলকাতা পুরসভা। এদিন বেলা বারোটা নাগাদ, দক্ষিণ কলকাতার বিজয়গড় এলাকার একাধিক অঞ্চলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে গাছ কাটার কাজ শুরু হল পুরসভার তরফে।

কলকাতা দক্ষিণ এলাকায় বেশ কিছু অঞ্চলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে গাছ কাটে পুরসভা। এই কাজের জন্যে দীর্ঘক্ষণ বন্ধ থাকে বিদ্যুৎ সংযোগ। বিজয়গড় অঞ্চলের ৭ নম্বর এবং ৮ নম্বর এলাকায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখে সিইএসসি। তাদের দাবি, গাছের চাপে তার ছিঁড়তে শুরু করে সকালে। এরপরেই এই উদ্যোগ।

গাছ কাটার জন্যে আনা হয় অত্যাধুনিক বৈদ্যুতিক ল্যাডার। এলাকাবাসীর দাবি, প্রায়ই ঝড় উঠলে বা জোরে হাওয়া বইলে ওই গাছ ভেঙে পড়ত তারের উপর। তাতে দীর্ঘক্ষণ বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যেত এলাকায়। বৃষ্টির সময় বিদ্যুৎ বিভাগের কর্মচারীরা আসতে পারতেন না এবং দ্রুত তা মেরামতের ব্যবস্থা করা যেত না, তবে এই গাছ কাটার পরে আশা করা যায় সেই সমস্যা আর হবে না।

বিজয়গড় সাত নম্বর এলাকার বাসিন্দা, যাদবপুর বিশ্ববিদ্যালয়য়ের পড়ুয়া বর্ণালী দে জানান, অনেক সময় ঘরে বসেই মিটিং- এর কাজ করতে হয়, ঝড় হলেই ওই গাছের ডাল পড়ে গোটা এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, দীর্ঘক্ষণ কাজ বন্ধ করে বসে থাকতে হয়। এবার হয়তো সেই সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

সাত নম্বরের পাশাপাশি, অরবিন্দ নগরের কাছে ২২৩ বাস স্ট্যান্ডে একটি বিশাল আকার গাছ কাটা হয় পুরসভার তরফে। এই মুহূর্তে বৃষ্টির পূর্বাভাস নেই বা কোনও রকম আগাম সর্তকতাও জানায়নি আলিপুর হাওয়া অফিস। তবে পুজো কাটতে না কাটতেই দীপাবলীর আগে বকেয়া কাজ শেষ করতে চাইছে পুরসভা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *