আজ খবর ডেস্ক- জুনিয়ার্স শুটিং বিশ্বচ্যাম্পিয়নশিপে নজির গড়ল ভারত। প্রাপ্ত মেডেল লিস্টের শীর্ষে ভারত। সেই নিয়ে প্রশংসায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতের তরফে মোট চল্লিশটি মেডেল পেয়েছেন আর তার মধ্যে ঝুলিতে রয়েছে ষোলটি সোনা। কার্যত এই বিষয়েই উৎসাহ দিয়ে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তাঁদের ৪০ টি মেডেল দিয়েই আপাতত পেরুতে শেষ করল যাত্রা। সোনার পাশাপাশি ১৫টি রূপো ও ৯টি ব্রোঞ্জ জিতেছে ভারত। যথাক্রমে দ্বিতীয় স্থানে আমেরিকা এবং তারপর ইতালি, ফ্রান্স, জার্মানি ।

মঞ্চে ভারতীয় শুটার্স দাঁড়ানোর পড়ে তা কার্যত ভরে ওঠে ফলে স্বাভাবিক ভাবেই ভারতের জন্যে উচ্ছাস এক অন্য মাত্রায় পৌঁছয় সেই মুহূর্তে।

বিজয়বীর সিন্ধু স্বর্ণপদক পান এবং দ্বিতীয় হন উদয়বীর সিন্ধু। হর্ষ গুপ্ত ২৫ মিটারের জুনিয়র শুটিং এ তৃতীয় স্থান দখল করেন এদিন।

সব মিলিয়ে চাঁদের হাট বসে সম্মানিত হওয়ার সময়। এই দুর্দান্ত জয়ের জন্যে খুশি গোটা দেশ তথা প্রধানমন্ত্রী। মহিলাদের ক্ষেত্রে প্রথম স্থান অধিকার করেন শিখা নরোয়াল, পাশাপাশি ইশা সিংহ দ্বিতীয় এবং তৃতীয় হয়ে ব্রোঞ্জ পান নবদ্বীপ কৌর। ৫০ মিটারের রেকর্ডে এই সাফল্য অর্জন করেন তাঁরা।

ভারতীয় তিন জুটি ৫৯০ স্কোর করেন যা বিশ্ব রেকর্ডের সমতুল্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *