আজ খবর ডেস্ক- পৃথিবীতে নানান রকমের নানা উদ্ভট কাজ বা বিশাল আকার কোনও কিছু করে গিনেস বুকে বা লিমকা বুকে নাম তুলেছেন অনেকেই। চলুন আপনাদের সঙ্গে আলাপ করিয়ে দেওয়া যাক এমন কিছু ব্যক্তির যিনি মুখের মধ্যে নিয়ে ফেলেছেন কয়েক হাজার টুথপিক, কিংবা হাজার ঘন্টার উপরে সময় কাটিয়েছেন উল্কি সূর্যের নিচে। এরকমই তাক লাগিয়ে দেওয়ার মতন বেশ কিছু উদাহরণ রইল আপনাদের সামনে।

জোয়েল স্ত্রাস নামের এক ব্যক্তি মুখের মধ্যে নিয়ে নিয়েছেন ৩৫০০ টুথপিক আর সেই চমৎকার দেখিয়ে করে ফেলেছেন বিশ্ব রেকর্ড।

অস্ট্রেলিয়ার লাকি ডায়মন্ড রিচ নামের এক ব্যক্তি, সময় কাটিয়েছেন উল্কির সূচের নিচে। প্রায় হাজার ঘণ্টারও বেশি সময় ধরে তিনি সূচের আঘাত সহ্য করে, তাঁর শরীরের উপর বানিয়ে নিয়েছেন পৃথিবীর সবথেকে বেশি পরিমাণে উলকি।

লম্বা চুল অনেকেই রাখেন, তবে চুলের দৈর্ঘ্য যদি হয় পাঁচ ফুট সাত ইঞ্চি। নীলাংশি পটেল নামের এরই মেয়ে রেকর্ড করে ফেলেছেন লম্বা চুলের।

১৫ ফুট ৯ ইঞ্চি মাপের এক বিশাল টুপি বানিয়ে ওডিলন ওজার রেকর্ড করেছেন পৃথিবীর সবচেয়ে লম্বা টুপির।

পৃথিবীর সবচেয়ে বড় টেনিস ব্যাট। লম্বায় ১১ ফুট ৮ ইঞ্চি, চওড়ায় ৬ ফুট ৮ ইঞ্চি। এই ব্যাটটির মালিক আমেরিকার রাইজ ব্র্যান্ডস। এই ব্যাটের টেনিস খেলা না গেলেও যথেষ্ট তাক লাগিয়ে দিয়েছে নেট জগতে।

ট্রানসফর্মেরস যথেষ্ট জনপ্রিয়। এর সঙ্গে জনপ্রিয় হয়ে উঠেছে সেই সিরিজের পুতুল। ইংল্যান্ডের লুই জর্জিও-র কাছে রয়েছে এই সিরিজের ২১১১টি পুতুল। ঘর ভরা তাঁর পুতুল সংসার একটি বিশ্বরেকর্ড।

আমেরিকার জো গার্ডেনারের ষাঁড় হামফ্রের দৈর্ঘ্য মাত্র ২৬ ইঞ্চি। প্রাপ্তবয়স্ক এই সাতটি পৃথিবীর সবচেয়ে ছোট ষাঁড় বলে দাবি।

আমেরিকার ব্রিটনি ওয়ালশ ৪০ ফুট ৫ ইঞ্চি দূরে তীর ছুড়েছেন। উল্টো হয়ে পা দিয়ে এই তীর ছুড়ে বিশ্বরেকর্ড করে ফেলেছেন তিনি।

এই প্রতিবেদনটিতে প্রকাশিত হওয়া সবকটি ছবি সংগৃহীত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *