আজ খবর ডেস্ক- এই মুহূর্তে বাজারে ট্রেন্ডিংয়ে রয়েছে একাধিক হিট গান। যার তালিকায় স্থান পেয়েছে ‘পরমাসুন্দরী’, ‘পানি পানি’, ‘Zalima Coco cola pila do’ গানগুলি। তবে এই গানগুলিকেও ছাপিয়ে গিয়ে যে গানটি এখন সকলের মুখে মুখে, সেটি কোনো হিন্দি বা ইংরেজি গান নয়। আর আমাদের কোনো পরিচিত ভাষাও নয়। আশা করি বুঝতে অসুবিধে হচ্ছে না যে কোন গানের কথা বলছি! ঠিকই ধরেছেন, সিংহলী ভাষার ‘Manike Mage hithe’ গানটিই আজকে আমাদের মূল আলোচ্য বিষয়।

এই গানটি প্রকাশ্যে আসার পর থেকেই এই গায়িকার জনপ্রিয়তা যেমন বেড়ে গিয়েছে, তেমনই তাঁর ঠিঁকুজি কুষ্ঠিও এখন সবার জানা। যদিও জনপ্রিয় গানটি জোড়া গলায় গাওয়া হয়েছিল, কিন্তু গানের লেডি ভার্সনটাই মাত করে দিয়েছিল সবাইকে।

এই মহিলা শিল্পীর কণ্ঠকে সামনে রেখে মিক্স অ্যান্ড ম্যাচে নানারকম ভাষায় নতুন নতুন ভার্সন বেরোচ্ছে এই গানের। যেখানে বাংলা, হিন্দি রেপ , এমনকি তামিল ভাষার রেপও রয়েছে। তবে যত রকম ভাবেই গানটি করা হোক না কেন, মেয়েটির কণ্ঠে সবাই মুগ্ধ। যদিও গানের ভাষা বেশিরভাগই বোধগম্য নয়, তবে গানের সুরেই মুগ্ধ হয়েছেন শ্রোতারা।

এতদিনে হয়তো আপনিও জেনেই গিয়েছেন, যে নিশ্চয়ই এই গানের গায়িকা একজন শ্রীলঙ্কার জনপ্রিয় গায়িকা। যার নাম ইয়োহানি দ্য সিলভা (Yohani De silva)। যাঁর গলাতেই ‘মানিকে মাগে হিথে’ (Manike Mage Hithe) গানটি ঝড় তুলেছিল সোশ্যাল মিডিয়ায়। ইউটিউবে এই গান ইতিমধ্যেই মিলিয়ন ভিউজ অতিক্রম করেছে। কিন্তু জানলে অবাক হবেন, শ্রীলঙ্কার এই জনপ্রিয় গায়িকার ক্যারিয়ারের শুরুও ইউটিউব থেকেই।

তবে তিনি শুধুই যে গায়িকা তা নয়, তিনি একজন দক্ষ লিরিসিস্ট এবং সংগীত প্রযোজকও বটে। তাঁর বাবা ও মাও একজন প্রতিষ্ঠিত ব্যক্তি। সঙ্গীতের জগতে আসার আগে তিনি বিদেশে গিয়ে লজিস্টিক নিয়ে পড়াশোনাও করে এসেছেন।

কিন্তু যেখানেই যাক, গানের নেশা তাঁকে ছাড়েনি। এতদিন তিনি নেটমাধ্যমে সারা ফেলেছিলেন তাঁর ‘মানিকে মাগে হিথে’ গানটি দিয়ে। কিন্তু এবার নতুন চমক ! সোজা একটি হিন্দি গান গেয়ে তাক লাগিয়ে দিলেন দর্শকদের। শাহরুখ খান ও দীপিকা পাডুকোন অভিনীত ছবি ‘Om Shanti Om’ এর ‘Tumko Paya hain’ গানটিতে নিজের হাতে মিউজিক্যাল ইনস্ট্রুম্যান্ট বাজিয়ে একটি নতুন ভার্সন তৈরি করে ফেললেন। শুনে বোঝাই যাচ্ছে এই গানটিকে তিনি ভালোই রপ্ত করেছেন। তাঁর সুন্দর আওয়াজে গানটি অনেক পুরোনো হলেও নতুন স্বাদে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেল। তাই এই মুহূর্তে শ্রীলঙ্কান গায়িকা ইযোহানির গলায় এই জনপ্রিয় হিন্দি গানটি নেট দুনিয়ায় বেশ সেনসেশন তৈরি করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *