আজ খবর ডেস্ক- হাতির পালের আতঙ্কে কাবু বর্ধমান ! গতকাল মধ্য রাতেই বাঁকুড়ার শালতোড়া জঙ্গল থেকে দামোদর নদ পেরিয়ে হঠাৎই প্রায় চল্লিশটি হাতির একটি দল পূর্ব বর্ধমানের গলসির রামগোপালপুর এলাকায় ঢুকে পড়ে। খবর পেয়ে ভোর থেকেই এলাকায় হাজির হয়েছেন গলসি থানায় পুলিশ।

বনদপ্তর সূত্রে জানান হয়েছে, পিছনে আরও একটি পঁয়ত্রিশটি হাতির দল রয়েছে। হাতির দলটিতে দাঁতাল পুরুষ হাতির পাশাপাশি রয়েছে মহিলা ও শিশু হাতিও।

যেই হাতির পালটি ইতিমধ্যেই গ্রামে প্রবেশ করেছে, গ্রামবাসীদের তরফ থেকে জানান হয়েছে, সেই হাতির দলটি গলসি এলাকায় প্রচুর ধানের জমি নষ্ট করে দিয়েছে। কিন্তু এত বড় একটি হাতির দলকে কি করে বাগে আনা যায়, তা ভেবেই কুল করতে পারছেন না বনদপ্তরের কর্তারা। তবে ইতিমধ্যেই হাতির দলটিকে জঙ্গলে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে প্রশাসনের তরফ থেকে তৎপরতা দেখান হয়েছে। সেক্ষেত্রে হুলা পার্টি ও কুনকি হাতির সাহায্য নেওয়া হতে পারে বলে, বর্ধমান রেঞ্জের বনদপ্তর সূত্রের খবর পাওয়া গিয়েছে।

লোকালয় সংলগ্ন এলাকায় হাতির পাল ঢুকে পড়লেও এখনো পর্যন্ত কোন গ্রামবাসীর হতাহতের খবর পাওয়া যায়নি। বর্তমানে হাতির পালটি আউশগ্রামের সরগ্রামে অবস্থান করছে বলে জানা যাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *