আজ খবর ডেস্ক- রূপচর্চা করতে কে না ভালোবাসেন, তাদের মধ্যে মেয়েরা অধিকাংশ সময়ে রূপচর্চার দিকে একটু বেশিই নজর দিয়ে থাকেন। নানান রকম কসমেটিকস, ক্রিম ইত্যাদি, তার সঙ্গে চলে পার্লারে দীর্ঘ সময় ব্যয়। বয়সের ছাপ মুখে আনতে চান না কেউই। তবে রূপচর্চার ক্ষেত্রে নতুন এক জিনিস উঠে এসেছে আলোচনার মধ্যে। চা! হ্যাঁ কোরিয়ায় এমনই এক চা পাওয়া যায়, যেই চা খেয়ে সেখানকার মহিলারা মুখের বলিরেখা দূর করতে পারেন সহজেই। এই কারণেই বিখ্যাত হয়েছে এই চা।

তবে কিভাবে বানানো যায় এই চা?

এই চা বানাতে লাগে শুধু কিছুটা সেঁকা বার্লি আর জল। একটি পাত্রে এক কাপ জল গরম করে তার পর তাতে ২ টেবিল চামচ সেঁকা বার্লি দিতে হবে। আঁচ কমিয়ে মিনিট পাঁচেক ফোটাতে হবে সেটা। তার পর নামিয়ে ঠান্ডা করে নিলেই হয়ে গেল। ছেঁকে পরিবেশন করতে হবে। ব্যস, তৈরি এই বিশেষ চা!

কোরিয়ার এই বিখ্যাত চা খেলেই মিলবে ফল হাতেনাতে। বলিরেখা দূর করার সঙ্গে সঙ্গে এতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকের পক্ষে অত্যন্ত প্রয়োজনীয়। এছাড়াও বার্লিতে থাকে অ্যাজিলেক অ্যাসিড, ত্বকের ব্রণর সমস্যাও দূর করতে পারে। তাহলে আর দেরি কিসের? নির্ভেজাল এই চা খেয়ে শুরু করে দিতে পারেন আপনার ত্বকের যত্ন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *