আজ খবর ডেস্ক: পয়গম্বর মহম্মদকে নিয়ে প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মার অবমাননামূলক মন্তব্যে তোলপাড় গোটা দেশ। তার আঁচ পড়েছে বাংলাতেও।

প্রশাসনের তরফে গোটা হাওড়া জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। উলুবেড়িয়া মহকুমার বহু জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। কিন্ত তারপরেও শনিবার উত্তপ্ত হাওড়া। শনিবার সকালে আরও একবার হাওড়া নিয়ে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী।

এদিন সকালে টুইট বার্তায় মমতা বলেন, ‘আগেও বলেছি, দু’দিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে। কিন্তু এ সব বরদাস্ত করা হবে না। এ সবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’ কারা এই ঘটনার পিছনে রয়েছে তা-ও উল্লেখ করেছেন মমতা। অন্যদিকে শুক্রবার সন্ধেয় গোটা হাওড়া জেলাজুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল।

এবার আরও কড়া পদক্ষেপ নবান্নের। শনিবার সকালে উলুবেড়িয়া মহকুমার বিস্তীর্ণ এলাকায় ১৪৪ ধারা জারি করা হল। আগামী ১৫ জুন অর্থাৎ বুধবার পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। কেউ নিয়ম ভাঙলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

উলুবেড়িয়া মহকুমায় জাতীয় সড়ক এবং রেল স্টেশনে বিক্ষোভ ছড়ানোর আশঙ্কা করা হচ্ছে। যার জেরে ওই এলাকায় শান্তি বিঘ্নিত হতে পারে। তাই মহকুমা প্রশাসন থেকে নির্দেশিকা জারি করে বলা হয়েছে, আগামী ১৫ জুন পর্যন্ত পাঁচ জন বা তার বেশি সংখ্যক মানুষ জমায়েত করতে পারবেন না। কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় তাই আগেভাগেই কড়া পদক্ষেপ করল প্রশাসন।

কোনও ধরনের অশান্তি বরদাস্ত করা হবে না বলেও বার্তা দেওয়া হয়েছে। পয়গম্বর বিতর্কে উত্তপ্ত হাওড়া, ব্যাহত রেল পরিষেবা, অবরোধে আটকে থাকা ট্রেনে মৃত্যু যাত্রীর। হাওড়া-খড়গপুর শাখার একাধিক স্টেশনে অবরোধ হয়। তার ফলে থমকে যায় লোকাল ট্রেন। দুরপাল্লার ট্রেন যাতায়াতেও প্রভাব ফেলে অবরোধ।

আজ আপ এবং ডাউন লাইনগুলি অবরুদ্ধ করা হয়। চেঙ্গাইল, ফুলেশ্বর এবং সাঁতরাগাছি স্টেশনগুলিতে আন্দোলনের কারণে দক্ষিণ পূর্ব রেলের হাওড়া-খড়গপুর সেকশনের ট্রেন পরিষেবা প্রভাবিত হয়েছে৷
ঘটনার জেরে গতকাল হাওড়া শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়। বাতিল হওয়া ট্রেনগুলো:
⚫ ১৮০৪৩ হাওড়া-ভদ্রক বাঘাযতীন এক্সপ্রেস।
⚫ ১৮০০৩ হাওড়া-আদ্রা শিরোমণি এক্সপ্রেস
⚫ ১২৮১৩ হাওড়া-টাটানগর স্টিল এক্সপ্রেস

⚫১২৮২৭ হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস

রুট বদল বা ডাইভার্সন করা হয় যে সব ট্রেনের:

⚫ ১২৮৬০ হাওড়া-মুম্বই সিএসএমটি গীতাঞ্জলি এক্সপ্রেস ডাইভার্টে চলবে।বর্ধমান-আসানসোল-আদ্রা-চান্ডিল-সিনি হয়ে রুট।

⚫ ১২৮৭০ হাওড়া-মুম্বই সিএসএমটি সাপ্তাহিক এক্সপ্রেস ডাইভার্টে চলবে। বর্ধমান-আসানসোল-আদ্রা-চান্ডিল-সিনি হয়ে রুট।

এছাড়াও, বেশ কয়েকটি মেইল/এক্সপ্রেস এবং ইএমইউ লোকাল ট্রেন বিভিন্ন স্টেশনে আটকে দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *