আজ খবর ডেস্ক: বাড়ছে স্কুলের গরমের ছুটি। ২৭ জুন পর্যন্ত গরমের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নির্দেশেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অস্বস্তিকর গরমের কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী।

স্কুলশিক্ষা দপ্তর (School Education Department) এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয়, ১৫ জুনের বদলে এবার গরমের ছুটি বলবৎ থাকবে ২৬ জুন পর্যন্ত। অর্থাৎ মোট ১১ দিন বাড়ানো হল গরমের ছুটি। পড়ুয়াদের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে সরকারের তরফে। এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে রবিবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা বলেছেন বলে সূত্রের খবর।

শিক্ষাদপ্তর সূত্রে খবর, রবিবার উত্তর ২৪ পরগনার পানিহাটিতে দণ্ড মহোৎসবে প্রচণ্ড গরমে প্রাণহানি এবং অনেকের অসুস্থ হয়ে পড়ার ঘটনার পরে মুখ্যমন্ত্রী স্কুলের বাচ্চাদের বিষয়ে ভাবনাচিন্তা শুরু করেন। তার পরেই তিনি শিক্ষামন্ত্রীকে ব্যবস্থা গ্রহণ করার কথা বলেন।

বর্ষা (Monsoon) উত্তরবঙ্গে পৌঁছে গেলেও দক্ষিণবঙ্গ এখনও তার দেখা পায়নি। দক্ষিণবঙ্গে অস্বস্তিকর গরম চলছেই। এর মধ্যে বর্ষা এসে পরিবেশ ঠান্ডা করে দিলে, গরমের ছুটি কমিয়ে স্কুল খোলা যায় কি না, সেই বিষয়ে শিক্ষা দপ্তর পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নিতে পারে বলেও সূত্রের খবর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *