আজ খবর ডেস্ক: ফুটবলার জীবনের এমন এক সন্ধিক্ষনে রয়েছেন সুনীল যেখানে দেশের হয়ে তাঁর প্রতিটি গোল বিশ্বমঞ্চের এক একটি মাইলস্টোন পার করে দিচ্ছে।

গত মঙ্গলবার যুব ভারতীয় ক্রীড়াঙ্গনে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup) কোয়ালিফাইং ম্যাচে ভারত নামে হংকং-এর বিপক্ষে। এই ম্যাচেই, বিরতির এক মিনিট আগে জিকসনের ফ্রিকিক থেকে গোল করলেন সুনীল ছেত্রী। এই গোলটি তাঁকে হাঙ্গেরির কিংবদন্তী ফেরেঙ্ক পুসকাসের সঙ্গে একাসনে বসিয়ে দিল। দুজনেরই দেশের জার্সিতে গোল সংখ্যা ৮৪।

পচাত্তর মিনিট অবধি মাঠে ছিলেন। দলের আক্রমণ ভাগকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে গেলেন। তিন ম্যাচে চার গোল করে এবার মেসির ছিয়াশি গোল টপকানোর লক্ষ্যে ভারত অধিনায়ক।

২০২৩ সালের এশিয়া কাপের ছাড়পত্র নিশ্চিত হয়ে যেতেই প্রথম একাদশে দুটো বদল নিয়ে নিয়ে আসেন ইগর স্টিম্যাচ। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম এগারোতে থাকা লিস্টন কোলাসো এবং মনবীর সিংয়কে তুলে নিয়ে তাঁদের বদলে উদান্তা সিং এবং সাহাল আব্দুল সামাকে নামিয়েছিলেন। চলতি টুর্নামেন্টে ভারতীয় দলের প্রতিটি ফুটবলার যেন একে অপরের পরিপূরক। ম্যাচের আগে ঠিক একথাই বলেছিলেন স্টিম্যাচ। পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং আর্জেন্টিনার লিওনেল মেসির পরেই সক্রিয় গোলদাতার তালিকায় ছেত্রী তৃতীয় স্থানে রয়েছেন।

আসলে বাস্তবেও দেখা গেল একই চিত্র। ফুটবলার বদল হলেও তাই পারফরম্যান্সে ঘাটতি পড়ল না। ম্যাচের ৪৫ তম মিনিটে গোল করলেন সুনীল।

এটি তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের ৮৪তম গোল। এই গোলের সুবাদে কিংবদন্তি হাঙ্গেরিয়ান ফরোয়ার্ড ফেরেঙ্ক পুসকাসের আন্তর্জাতিক গোলের রেকর্ড ছুঁয়ে ফেললেন ভারতীয় অধিনায়ক। এখনও খেলা চালিয়ে যাওয়া ফুটবলারদের মধ্যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসির পরে সুনীলই সর্বোচ্চ গোলদাতা।

এএফসি এশিয়া কাপ কোয়ালিফায়ারে টিম ইন্ডিয়ার এটি টানা তৃতীয় জয়। এর আগে তারা কম্বোডিয়া ও আফগানিস্তানকে হারিয়েছে।

ম্যাচের পরে সুনীল ছেত্রী বলেন, “ভালো লাগছে, তবে আমি রেকর্ডের বিষয়ে চিন্তা করি না। আমি শেষ মুহূর্তগুলিতে যাওয়ার সাথে সাথে নিজেকে উপভোগ করতে চাই।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *