আজ খবর ডেস্ক- আগামিকাল, রবিবার ৫ দিনের সফরে উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা দেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হওয়ার পর এটাই তাঁর প্রথম উত্তরবঙ্গ সফর। ওই দিন বাগডোগরা বিমানবন্দর থেকে প্রথমে নবাঘাযতীন পার্কে যাবেন তিনি। তারপর রবীন্দ্রমঞ্চে শিলিগুড়ি পুলিশের বিজয়া সম্মেলনে যোগ দেবেন। সেই মঞ্চ থেকেই শারদ সম্মান প্রদান করবেন মুখ্যমন্ত্রী।

সোমবার উত্তরকন্যায় জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করার কথা আছে মুখ্যমন্ত্রীর। মঙ্গলবার যাবেন কার্শিয়ংয়ে। কার্শিয়ং সার্কিট হাউসে দার্জিলিং-কালিম্পং প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করার কথা আছে। তারপর উত্তরবঙ্গের প্রাকৃতিক বিপর্যয়ে ধ্বস বিধ্বস্ত এলাকা পরিদর্শন করবেন মমতা। সফর শেষে আগামী ২৮ অক্টোবর কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী। তবে এইবারের উত্তরবঙ্গ কর্মসূচিতে মমতার তালিকায় থাকছে না দার্জিলিং।

বিগত কিছুদিন ধরে এক নাগাড়ে বৃষ্টির জেরে ধ্বস নেমে বিপর্যস্ত উত্তরবঙ্গের একাধিক এলাকা। বহু রাস্তায় ফাটল ধরে বন্ধ হয়ে রয়েছে যানচলাচল। সূত্রের খবর, সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখতে এবং প্রশাসনিক বৈঠক সারতেই এই সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই সেখানকার প্রশাসনকে সক্রিয় হওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া বন্যায় উত্তরবঙ্গের বহু এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সেই বিষয়েও তিনি এই বৈঠকে আলোচনা করবেন বলে জানা যাচ্ছেন। উত্তরবঙ্গ থেকে ফিরে তারপর গোয়া সফরে যাওয়ার কথা রয়েছে তাঁর। যদিও মমতার আগেই গোয়ায় তৃণমূলের ঘাঁটি শক্ত করতে কাজে নেমে পড়েছে তৃণমূল শিবির।

তবে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর এই পাহাড় সফরকে সাধুবাদ জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রমানিক। শনিবার দিল্লি থেকে বাগডোগরা বিমান বন্দরে নেমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কিছুটা কটাক্ষের সুরেই তিনি বলেন, “যে কোন প্রাকৃতিক বিপর্যয়ে সাধারণ মানুষের পাশে প্রত্যেকের থাকা উচিত। পাহাড়ের পরিস্থিতির খোঁজ নিতে মুখ্যমন্ত্রী আসছেন তা কিছুটা বিলম্বিত হলেও তার উদ্যোগকে সাধুবাদ জানাই।” সেই সঙ্গে দিনহাটা উপনির্বাচনে বিজেপি প্রার্থী অশোক মন্ডলকে প্রচারে বাধা দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, “রাজ্যের মানুষকে ভয় দেখিয়ে নির্বাচনে জিতছে শাসক দল। দিনহাটাতেও মানুষকে ভয় দেখাচ্ছে তারা। দিনহাটার মানুষ বিন্দুমাত্র তাতে ভীত নয়।তারা বিপুল ভোটে অশোক মন্ডলকে জেতাবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *