আজ খবর ডেস্ক: বুধবার সকালে বিজেপি (BJP) মহিলা মোর্চার পক্ষ থেকে বউবাজার থানায় (Bowbazar PS) এফআইআর(FIR) করা হয় মহুয়া মৈত্রের (Mahua Moitra) বিরুদ্ধে।
দুপুরে রাজ্য বিধানসভার গেটের বাইরে দাঁড়িয়ে সাংবাদিকদের মুখোমুখি হন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।
তৃণমূল কংগ্রেস সাংসদদের বিরুদ্ধে রাজ্য পুলিশকে ব্যবস্থা নেওয়ার জন্য সময় বেঁধে দিয়েছেন শুভেন্দু। হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, দরকারে তিনি হাইকোর্ট পর্যন্ত যাবেন।

এদিকে কালী বিতর্কে বিজেপিকে পাল্টা চ্যালেঞ্জ করলেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। বুধবার দুপুরেই টুইটারে (Twitter) তার জবাব দিলেন মহুয়া। তিনি লিখলেন, “আমি কালীর উপাসক। কোনও কিছুতে ভয় পাই না। বিজেপি যা করতে পারে করে নিক।”
গতকাল থেকেই মহুয়ার মন্তব্য নিয়ে কার্যতপথে নেমেছিল বিজেপি। প্রথমে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন বিজেপি নেতা মতামত ব্যক্ত করতে থাকেন। পরে তাদের অভিযোগের মূল বিষয়বস্তু হয়ে দাঁড়ায়, নবীকে নিয়ে মন্তব্যের জেরে বিজেপি নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma) বিরুদ্ধে এই রাজ্যে কলকাতা-সহ বিভিন্ন জায়গায় এফআইআর দায়ের করা হয়েছে। যার ভিত্তিতে সমন পাঠাচ্ছে কলকাতা ও রাজ্য পুলিশ। অথচ “কালী বিতর্ক” নিয়ে পুলিশের সক্রিয়তা দেখা যাচ্ছে না।

পশ্চিমবঙ্গ ছাড়াও দেশের বিভিন্ন জায়গায় তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে এফআইআর শুরু হয়েছে। এফআইআর হয়েছে মধ্যপ্রদেশেও। ২৯৫ ধারায় ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ আনা হয়েছে।
এই বিতর্কে আগেই মহুয়ার দল তৃণমূল কংগ্রেস তাঁর পাশ থেকে সরে গিয়েছে। মঙ্গলবারই সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের (AITC) টুইটার হ্যান্ডেল থেকে জানিয়ে দেওয়া হয়েছিল মহুয়ার মতামত তাঁর ব্যক্তিগত। এই মতামত দল সমর্থন করছে না।
এই পরিস্থিতিতে নিজের লড়াই নিজেই চালাচ্ছেন এই ডাকাবুকো সংসদ।


এদিন দুপুরের পরে একটি টুইট করেন তিনি। বিজেপিকে নিশানা করে লিখেছেন, “আমি তোমাদের অজ্ঞতাকে ভয় পাই না, তোমাদের গুন্ডাদের ভয় পাই না, তোমাদের পুলিশকে ভয় পাই না, তোমাদের সমালোচনাকে তো নয়ই।”
প্রথম টুইট দেবী কালীর জয়ধ্বনি দিয়েই শুরু করেন তৃণমূল সাংসদ। তিনি লেখেন, “জয় মা কালী! যে দেবীকে বাঙালি পুজো করে, সেই দেবী নির্ভীক এবং শান্ত।”
পরের টুইটে বিজেপিকে সরাসরি চ্যালেঞ্জ জানিয়ে মহুয়া লেখেন, “আমি কালীর উপাসক। ভয় পাই না। আর যা সত্যি তাকে ঠেকনা দেওয়ার অন্য শক্তির প্রয়োজন হয় না। বিজেপি যা করতে চায় করে নিক।”

মহুয়া মৈত্রের মন্তব্য নিয়ে এদিন তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন শুভেন্দু অধিকারী। রাজ্য প্রশাসন কে মহুয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সময় বেঁধে দিয়ে তিনি বলেছেন, “বাংলার একজন কুলাঙ্গার সাংসদ। এনিয়ে তাঁর রাজনৈতিক দল কী বলল, তাতে কিছু যায় আসে না।”
পশ্চিমবঙ্গের পুলিশের উদ্দেশে তিনি বলেছেন, মহুয়ার বিরুদ্ধেও আইনগত পদক্ষেপ নিতে হবে। শুভেন্দু অধিকারী বলেন, “মহুয়া মৈত্রের বিরুদ্ধে শতশত এফআইআর দায়ের করা হচ্ছে।

এইসব এফআইআর নিয়ে যদি ১০ দিনের মধ্যে পুলিশ কোনও ব্যবস্থা না নেয়, তাহলে ১১ তম দিনে পুলিশের
ইনঅ্যাকশনের বিরুদ্ধে হাইকোর্টে মামলা হবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *