আজ খবর ডেস্ক:
ব্যালকনিতে দাঁড়ালেই চোখে পড়ে তাঁকে? অথবা, অফিস যাওয়ার পথে দেখা হয়ে যায় রোজ?
কথা বলতে ইচ্ছে করছে, কিন্তু হয়ে উঠছে না? নাকি, পুরুষ বলে যেচে একটি মেয়ের সঙ্গে আলাপ জমাতে “ইগো” বাঁধা দিচ্ছে!
কোনও মেয়েকে পছন্দ, অথচ সহজে পটাতে পারছেন না। এমন সমস্যা বেশিরভাগ ছেলেদেরই হয়ে থাকে। পছন্দের মেয়েটির সঙ্গে আলাপ জমাতে যদিও তাঁরা চেষ্টার কসুর করে না!
চিন্তার কিছু নেই। সমস্যা যেমন রয়েছে, তেমনই রয়েছে সমাধান।


সহজেই মেয়ে “পটানো”র এমন ১০টি উপায়া রয়েছে যা বেশ কার্যকর। চলুন জেনে নেওয়া যাক মেয়েদের কাছাকাছি পৌঁছনোর টিপসগুলো কী কী?

১) কোনও মেয়েকে ইম্প্রেস করার আগে ভাবতে হবে যে কীভাবে তাকে আপনার প্রতি আকৃষ্ট করবেন। কারণ মেয়েটি আপনার প্রতি আকৃষ্ট (Attract) না হলে তাকে পটানো কঠিন। এর জন্য আগে বুঝে নিন মেয়েটির পছন্দ/অপছন্দ। সেই অনুযায়ী চেষ্টা করুন। সাফল্য পাবেন।

২) পরিশীলিত ভঙ্গিতে মেয়েটির সঙ্গে কথা বলার চেষ্টা করুন। শুরুতে মেয়েটির সঙ্গে যে কোনও হাল্কা বিষয়ে দুই থেকে তিন মিনিট কথা বলার চেষ্টা করুন। তারপর কথা বলার সময় বাড়াতে থাকুন।

৩) আপনি যে পর্যায় বা যে পরিস্থিতিতেই থাকুন, যদি কোনও মেয়েকে নিজের প্রতি আকৃষ্ট করতে চান তাহলে সেই মেয়ের সামনে আপনাকে একটু গোছানো অবস্থায় থাকতে হবে। যেমন- প্রথমেই চিৎকার করে বা খুব জোরে কথা বলবেন না। কারণ রাগী আর বদ মেজাজী মানুষকে সবাই অপছন্দ করে। তাই সেই মেয়েটির সামনে নিজেকে একটু সামলে রাখুন। নিজেকে শান্ত রাখুন।
তবে শান্ত থাকার মানে এই নয় যে সবার থেকে আলাদা থাকতে হবে। সবার সঙ্গে মিলে মিশে থেকেই নিজেকে শান্ত রাখার চেষ্টা করবেন। তাহলে দেখবেন সবকিছু নিজের নিয়ন্ত্রণে রয়েছে।

৪) অবশ্যই মেয়েটির সামনে হাসিখুশি থাকবেন। শুধু মেয়েরাই নয়, প্রত্যেকেই হাসি খুশি মানুষদের একটু বেশি পছন্দ করেন।

৫) এলোমেলো চুল, একটু উদাসী চোখ মেয়েদের বিশেষ পছন্দ। সঙ্গে দু লাইন গান বা কবিতা। ব্যাস! আপনাকে আর পেছন ফিরে তাকাতে হবে না।

৬) ময়লা পোশাক, ফাটা ছেঁড়া জিন্স এখন আর চলে না। ঘামের গন্ধ, সিগারেট খেয়ে কালো হয়ে যাওয়া দাঁত! এই সময়ের মেয়েরা কিন্তু মোটেও এসব পছন্দ করে না।
ছিমছাম সাজ, ভাল পারফিউম আর বুদ্ধিদীপ্ত কথা আপনাকে এনে দিতে পারে আপনার ট্রফি।

৭) কথা বলার ধরণ সুন্দর করুন। মেয়ে পটাতে হলে আপনাকে সাধারণ কথাও সুন্দর করে বলতে হবে। তবে এই সুন্দর করে কথা বলার জন্য আপনাকে অন্য কোনও ভাষা নতুন করে শিখতে হবে না। শুধু নিজের ভাষায় সুন্দর করে কথা বলার চেষ্টা করলেই হবে।

৮) আপনি হয়ত জানেন, আমার, আপনার সকলের ভবিষ্যৎ নির্ধারণ করে ধৈর্য। ধৈর্য না ধরলে কোনও কাজে সুফল পাওয়া সম্ভব না।
তাই যেকোনো কাজে সুফল পাওয়ার জন্য আপনাকে অবশ্যই ধৈর্য ধরতে হবে। পছন্দের মেয়েটিকে পটানোর ক্ষেত্রেও আপনাকে ধৈর্যশীল হতে হবে।

৯) পছন্দের মানুষের প্রতি একটু যত্নশীল হতে হবে। কারণ মেয়েরা চায় পছন্দের মানুষটি তার প্রতি কেয়ারিং থাকুক। এতে ভালবাসা মজবুত হয়।
বিরক্ত না করেও মাঝে মাঝে তাঁর খোঁজ নিন। জেনে নিন, সে কোনও সমস্যায় আছে কী না। আপনাকে সেই মুহূর্তে তাঁর দরকার কী না।

১০) তাঁকে বোঝান, আপনি তাঁর সম্মান করেন। অর্থাৎ পছন্দের মানুষটির মতামতের গুরুত্ব দিন, শুধু নারী হিসেবে নয়, একজন মানুষ হিসেবে তাঁকে দেখুন, বুঝুন। মুখে কিছু বলতে হবে না। দেখবেন, সে নিজেই আপনার কাছে আসতে চাইছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *