আজ খবর ডেস্ক:
রাজ্য তোলপাড় শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC Scam) কাণ্ডে।
আমজনতার মধ্যে সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ইতিমধ্যেই দেখা গিয়েছে। সম্প্রতি জোকার ইএসআই হাসপাতালের সামনে প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) পা থেকে চটি খুলে ছুড়েছিলেন জনৈক গৃহবধূ শুভ্রা ঘোরুই (Subhra Ghorui)।


এবার পূর্ব মেদিনীপুরে দেখা গেল, চাকরির নামে প্রতারণার শিকার হওয়ার পর সেই ব্যক্তিকে গাছে বেঁধে পেটানোর ঘটনা।
পূর্ব মেদিনপুরের ভগবানপুর পঞ্চায়েত সমিতির প্রাক্তন বিদ্যুৎ কর্মাধ্যক্ষ শিবশঙ্কর নায়েক কে গাছে বেঁধে বেধড়ক মার দিলেন চাকরি প্রার্থীরা। শুধু তাই নয় তাঁর স্ত্রী পঞ্চায়েত সমিতির মেম্বারকেও মাটিতে ফেলে মারধর করার অভিযোগ উঠেছে চাকরি প্রার্থীদের বিরুদ্ধে।

এলাকা সূত্রে খবর, শিবশঙ্কর নায়েক স্থানীয় তৃণমূল নেতার ছেলে। তিনি নিজেও তৃণমূল করেন। চাকরি দেওয়ার নামে কয়েক কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে।


জানা গিয়েছে অনেকদিন ধরেই এই নিয়ে ঝামেলা চলছিল। চাকরি না পেয়ে প্রতারিত চাকরি প্রার্থীরা টাকা ফেরত চেয়েছিলেন। কিন্তু টাকা দিতে অস্বীকার করেন শিবশঙ্কর। টাকা ও চাকরি, কোনওটাই না পেয়ে বিক্ষোভে ফেটে পড়েন চাকরি প্রার্থীরা। থানায় লিখিত অভিযোগ ও দায়ের করেছিলেন প্রতারিতরা। আপাতত শিবশঙ্কর নায়েক পলাতক। তার খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।
স্থানীয় সূত্রে খবর, এদিন প্রায় ১৫জন চাকরিপ্রার্থী শিবশঙ্করের বাড়িতে হাজির হন। তাঁদের আসতে দেখে প্রথমে বাড়ি থেকে পালিয়ে যান শিবশঙ্কর। বাড়িতে তখন ছিলেন তাঁর ছেলে ও স্ত্রী। তাঁদের কাছেই টাকা চান চাকরিপ্রার্থীরা, সেই টাকা না মেলায় মারধর শুরু হয় বলে অভিযোগ। পরে ফিরে আসেন শিবশঙ্কর এবং বিক্ষোভকারীদের রোষের মুখে পড়তে হয় তাঁকেও।

চাকরি প্রার্থীদের অভিযোগ, ওই তৃণমূল নেতা চাকরি দেওয়ার নামে লাখ লাখ টাকা নিয়েছিলেন।
উত্তেজিত জনতা ছেলেকে মারধর করছে দেখে বাধা দিতে যান শিবশঙ্করের স্ত্রী মলিনা নায়েক। কিন্তু চাকরিপ্রার্থীদের রোষের মুখে পড়েন তিনিও। তাঁকেও ঘর থেকে টেনে বের করে মাটিতে ফেলে পেটানো হয় বলে অভিযোগ।
এক বিক্ষোভকারী বলেন, চাকরি দেওয়ার নাম করে তাঁর থেকে ৮লাখ টাকা নেওয়া হয়েছে। কিন্তু তার পরেও চাকরি মেলেনি। তাঁদের অভিযোগ, এই নিয়ে স্থানীয় প্রশাসনিক স্তরে অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি।
যদিও এই টাকা নেওয়ার বিষয় অস্বীকার করেছেন শিবশঙ্করের স্ত্রী।

বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার আগে বিভিন্ন জেলায় চাকরিপ্রার্থীদের তুমুল ক্ষোভ সামাল দিতে হচ্ছে প্রশাসনকে। শুধু শিক্ষক নিয়োগে দুর্নীতি নয়, রাজ্যের শাসকদলের নেতাদের বিরুদ্ধে টাকার বিনিময়ে সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠছে। জোকার পর ভগবানপুরের ঘটনা আর ও একবার দেখালো চাকরিপ্রার্থীদের ক্ষোভ ঠিক কোন জায়গায় পৌঁছেছে। যা নিশ্চিতভাবে কপালের ভাঁজ বাড়াচ্ছে রাজ্য প্রশাসনের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *