আজ খবর ডেস্ক:
সোমবার এক ঘণ্টার বেশি সময় ধরে বিকাশ ভবনে শিক্ষা মন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন চাকরি প্রার্থীরা। বৈঠক থেকে বেরিয়ে এসএসসি (SSC) চাকরি প্রার্থীরা জানান, আলোচনা ইতিবাচক হয়েছে। মেধা তালিকায় যাঁদের নাম রয়েছে সকলকে নিয়োগের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন, আশ্বাস দিয়েছেন ব্রাত্য বসু (Bratya Basu)।


তবে বৈঠক থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষা মন্ত্রী বলেন, মেধাতালিকায় যাঁদের নাম রয়েছে তাঁরা প্রত্যেকেই চাকরি পাবেন, এমন আশ্বাস তিনি দেননি।

এদিন এসএসসি চাকরি প্রার্থীদের ৮ জন প্রতিনিধি বিকাশ ভবনের বৈঠকে যান। বৈঠকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ছাড়াও ছিলেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। সূত্রের খবর, এদিন বৈঠকে চাকরি প্রার্থীরা বিভিন্ন নথি সঙ্গে করে নিয়ে এসেছিলেন। তাঁদের দাবি ছিল, মেধা তালিকায় যাঁদের নাম রয়েছে, প্রত্যেককে নিয়োগ করতে হবে।


এসএলএসটি-র (SLST) আট প্রতিনিধির মধ্যে ছিলেন শহিদুল্লাহ, অভিষেক সেন, মিঠুন বিশ্বাস, রাসমণি পাত্র, ইলিয়াস বিশ্বাস, তনয়া বিশ্বাস, মতিউর রহমান, পলাশ মণ্ডল। বৈঠক থেকে বেরিয়ে চাকরি প্রার্থীরা জানান, ২১৭৯ টি আসন তৈরি হয়ে আছে। প্রায় ৬ হাজার নাম রয়েছে। সকলেই যাতে চাকরি পান, শিক্ষামন্ত্রী চেষ্টা করবেন বলে তাঁদের আশ্বাস দিয়েছেন। তবে মেয়ো রোডে ৫১২ দিন ধরে যে আন্দোলন চলছে, নিয়োগ না পাওয়া পর্যন্ত তা চলবে।

সূত্রের খবর, এদিন যাঁরা শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করেন তাঁদের সঙ্গে একমত হতে পারছেন না অনেক আন্দোলনকারীই। মূলত আন্দোলনকারীদের একটি অংশের প্রতিনিধি হিসেবেই বৈঠকে এসেছিলেন সাহিদুল্লারা।
এদিকে, বৈঠক শেষে ব্রাত্য জানান, “আইনি পথে যতদূর যাওয়া সম্ভব চেষ্টা করব। ওদের প্রতি সম্পূর্ণ সহানুভূতি রয়েছে। এর জন্য অনেক সুপার নিউম্যারিকাল পোস্ট তৈরি করতে হবে। এখানে অর্থ দপ্তর, মুখ্যমন্ত্রীর অনুমোদন প্রয়োজন। সব বিষয় খতিয়ে দেখতে বলেছি এসএসসিকে।”


এদিন বৈঠক চলাকালীন দুই চাকরি প্রার্থী তনয়া বিশ্বাস ও রাসমণি পাত্র শিক্ষামন্ত্রীর সামনেই কান্নাকাটি করেন বলে জানা গিয়েছে। অন্যদিকে এসএসসির চেয়ারম্যান এদিন বৈঠকে জানান, প্রায় ৬ হাজার চাকরি প্রার্থীর নাম রয়েছে মেধা তালিকায়। ডেটারুমের নথি দেখে সুনির্দিষ্ট সংখ্যা বলা যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *