আজ খবর ডেস্ক:
ক্রমশ তদন্তের জাল গুটিয়ে আনছে ইডি (ED)? প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং তার বান্ধবী অর্পিতাকে গ্রেপ্তার করেই ক্ষান্ত হচ্ছে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।


টেট (TET) নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আরও একবার প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি ও তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya) তলব করল ইডি।
আগামী সপ্তাহে এই সংক্রান্ত যাবতীয় নথি নিয়ে তাঁকে ইডি-র দপ্তর, সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে বলে ইডি সূত্রে খবর।


ইডি সূত্রে আগেই জানা গিয়েছিল, মানিক ভট্টাচার্যের বাড়িতে তল্লাশি চালিয়ে মিলেছিল একটি সিডি। যাতে ছিল সংশোধিত তালিকার ২৬৯ জন চাকরি প্রার্থীর নাম ও তাঁদের সম্পর্কে বিস্তারিত তথ্য।
মানিক ভট্টাচার্যকে ওই সংশোধিত তালিকা নিয়ে আগেই জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

প্রসঙ্গত, টেটের নিয়োগ দুর্নীতি মামলায় মানিক ভট্টাচার্য কে আগামী সপ্তাহের সোমবার হাজিরার নির্দেশ দিল ইডি। এর আগে বেশ কিছু নথি ও সিডি বাজেয়াপ্ত করেছিল ইডি। এ বার আরও বাকি নথি নিয়ে হাজিরার কথা বলা হল।
এর আগে, গত ২৮শে জুলাই মানিক ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদ করে ইডি। একটানা প্রায় ১৪ ঘণ্টা চলে জিজ্ঞাসাবাদ। নদীয়ার পলাশিপাড়ার তৃণমূল বিধায়ককে প্রায় মধ্যরাতে জিজ্ঞাসাবাদ শেষ হওয়ার পর বাড়ি যাওয়ার অনুমতি দেওয়া হয়।

প্রাথমিকে শিক্ষক নিয়োগ ক্ষেত্রে বেনিয়ম নিয়ে দীর্ঘ দিন ধরেই তদন্ত চলছে। সেই নিয়ে বিস্তর বিতর্কও হয়েছে। সেই পরিপ্রেক্ষিতে মানিককে ফের জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো, তদন্তের পথে এক বড় পদক্ষেপ হিসেবেই দেখা হচ্ছে।


তবে, গত ২০শে জুন মানিক ভট্টাচার্যকে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির পদ থেকে সরিয়ে দিয়েছিল কলকাতা হাইকোর্ট। শিক্ষক নিয়োগের সেই দুর্নীতি মামলাতেই হাইকোর্টের নির্দেশে সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন মানিক ভট্টাচার্য। টেট দুর্নীতি মামলায় ইতিমধ্যেই নিয়ম বহির্ভূতভাবে চাকরি পাওয়া ২৬৯ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *