আজ খবর ডেস্ক:
রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ (RSS)।
ভারতীয় রাজনীতিতে সংঘ পরিবারের ভূমিকা নিয়ে বিতর্কের শেষ নেই। বস্তুত ১৯২৫ সালে সংঘের জন্ম। খুব স্বাভাবিকভাবেই তাই ভারতের স্বাধীনতা আন্দোলনের প্রাক ও পরবর্তী পর্যায়ে আরএসএসের ভূমিকা নিয়ে নানা মুনির নানা মত।
এবার সেই সংঘের জন্ম, কর্ম, ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তৈরি হচ্ছে সিনেমা।
১০০ বছরের ইতিহাস তুলে ধরতে বাজেট বরাদ্দ করা হয়েছে ১০০ কোটি টাকা।
জানা গিয়েছে দেশের চলতি প্রায় সব ভাষাতেই ডাব করা হবে এই ছবি। ইতিমধ্যেই তালিকায় থাকা ভাষাগুলি হল, হিন্দি, বাংলা, তামিল, তেলুগু, মারাঠি, ওড়িয়া,ভোজপুরি।

আরএসএসের প্রধান মোহন ভগবতই ২০১৮ সালে এই সিনেমা তৈরির প্রস্তাব দিয়েছিলেন বলে জানা গিয়েছে।
খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা এসএস রাজামৌলির (S S Rajamouli) বাবা ভি বিজয়েন্দ্র প্রসাদ (V Vijayendra Prasad), যিনি বাহুবলী: দ্য বিগিনিং, বাহুবলী: দ্য কনক্লুশন, বজরঙ্গি ভাইজান এবং আরআরআর-এর মত ব্লকবাস্টার ছবির স্ক্রিপ্ট লিখেছেন, একটি চলচ্চিত্র এবং ওয়েব সিরিজের জন্য গল্প লিখতে শুরু করেছেন।

ভি বিজয়েন্দ্র প্রসাদ


মঙ্গলবার, ভি বিজয়েন্দ্র প্রসাদকে আরএসএস জাতীয় ফেডারেশন সদস্য রাম মাধবের (Ram Madhav) লেখা ‘দি হিন্দুত্ব প্যারাডাইম’ (The Hindutva Paradigm) বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছিল।
অনুষ্ঠানটি হয় বিজয়ওয়াড়ার কেভিএসআর সিদ্ধার্থ ফার্মাসিউটিক্যাল সায়েন্স কলেজের অডিটোরিয়ামে।

বিজয়েন্দ্র প্রসাদ এই অনুষ্ঠানে বক্তৃতা করেন এবং বলেন, কয়েক বছর আগে পর্যন্ত আরএসএস সম্পর্কে তাঁর আলাদা মতামত ছিল। কিন্তু যখন তাঁকে ছবিটির জন্য একটি গল্প লেখার কথা বলা হয়, তখন তিনি নাগপুর ভ্রমণ করেন এবং সংঘ পরিবার সম্পর্কে খুঁটিনাটি নানান তথ্য জানতে পারেন।
জানা গিয়েছে, ইতিমধ্যেই আরএসএস নেতা মোহন ভগবৎ (Mohan Bhagwat) খসড়া স্ক্রিপ্ট অনুমোদন করেছেন।


সূত্রের খবর, বলিউডের বড় তারকারা এই সিনেমায় অভিনয় করবেন। মূল চরিত্রে অক্ষয় কুমার (Akshay Kumar) অভিনয় করতে পারেন বলে শোনা যাচ্ছে। এছাড়াও বেশ কিছু তেলেগু, তামিল এবং হিন্দি অভিনেতাদের সঙ্গে কাস্টের জন্য যোগাযোগ করা হয়েছে বলে খবর। তবে এসএস রাজামৌলি এই প্রকল্পের অংশ হবেন না।

আরএসএস সূত্রে জানা গিয়েছে, কন্নড় চিত্র নির্মাতা লহড়ি ভেলু নাইডুই প্রথম এই সিনেমা তৈরির পরিকল্পনা করেন। তিনি বিজেপির সদস্য। সম্প্রতিই তিনি জানিয়েছিলেন, দেশের বিভিন্ন প্রান্তের সেরা প্রতিভাদের বেছে নিয়েই এই সিনেমা তৈরি করা হবে। বিনায়ক দামোদর সাভারকর, কেশব বালিরাম, এমএস গোলওয়াকারের জীবন থেকে শুরু করে আরএসএস সংগঠনের উৎপত্তি ও বর্তমান দৃষ্টিভঙ্গি তুলে ধরা হবে। বিজেপিতে যোগ দেওয়ার আগেই তিনি এই সিনেমার পরিকল্পনা করেছিলেন।


জানা গেছে, আরএসএস ফিল্মটি বড় বাজেটে তৈরি করতে চায়। এটি তৈরিতে ১০০ কোটি টাকা ব্যয় হবে এবং এও জানা গিয়েছে ভারতীয় জনতা পার্টি (BJP) সিনেমাটির সম্পূর্ণ খরচ বহন করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *