আজ খবর ডেস্ক:
পরিবারের একমাত্র রোজগেরে সদস্য ছিলেন মেয়েটি! হাওড়ার (Howrah) দাসপাড়া থানা এলাকার ১৩৩ নম্বর ফকির মিস্ত্রি লেনের ওই বাড়িটির আর দিন কয়েক পরেই আলোর রোশনাইয়ে সেজে ওঠার কথা ছিল। সানাই বাজার কথা ছিল।


কারণ, পেশায় ফিজিওথেরাপিস্ট এই বাড়ির মেয়ে রিমা সিংয়ের (Rima Singh) বিয়ে হওয়ার কথা ছিল।
ছিল, কিন্তু হয়নি। চলতি বছরের ১০ই জুন শুক্রবার, বাড়ি থেকে বেরিয়ে আর ফিরতে পারেননি রিমা। সেদিন কলকাতার বেকবাগান লাগোয়া বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের (Bangladesh Deputy High Commission) সামনে ঘটে গিয়েছিল এক মর্মান্তিক দুর্ঘটনা।

দুপুর নাগাদ নিজের সার্ভিস রিভলভার থেকে এলোপাথাড়ি গুলি ছঁড়তে শুরু করেছিলেন কলকাতা পুলিশের কনস্টেবল চোদুপ লেপচা। আর তাতেই প্রাণ যায় হাওড়ার ওই তরুণীর।
২৮ বছরের তরুণী প্রাণ হারিয়েছিলেন নিজের পাকা দেখার দিনেই। রোজগেরে মেয়ের অকালপ্রয়াণে আক্ষরিক অর্থেই অন্ধকার নেমে এসেছিল হাওড়ার ওই পরিবারে। তাঁদের পাশে এসে দাঁড়ালেন শিবপুরের তৃণমূল (TMC) বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী মনোজ তিওয়ারি (Manoj Tiwary)।

সেদিন ওই নিরাপত্তারক্ষী আচমকাই গুলি চালাতে শুরু করেছিলেন। পুলিশ সূত্রে খবর, আকস্মিক ওই গুলিবর্ষণে জখম হন একাধিক পথচলতি মানুষ। গুলি চালানোর পর নিজেও আত্মঘাতী হন চোদুপ লেপচা নামের ওই নিরাপত্তা রক্ষী।
শুক্রবার রিমার পরিবারের সঙ্গে দেখা করে নিজের তরফে দেড় লক্ষ টাকার চেক তুলে দিলেন মনোজ তিওয়ারি। যে কোনও প্রয়োজনে পাশে থাকার আশ্বাসও দিয়েছেন তিনি।

রিমার বাবার একটি কারখানা ছিল। সেটি বন্ধ হয়ে যাওয়ার পর সংসারের হাল ধরেছিল রিমা। ফিজিওথেরাপি (Physiotherapy) করেই সংসারের হাল ধরেছিলেন তিনি। ঘটনার দিন “পাকা দেখা” থাকলেও নিজের পেশার তাগিদেই বেরিয়েছিলেন বাড়ি থেকে। কাজ থেকে ফিরে, পাত্রপক্ষের বাড়ির লোকেদের সঙ্গে দেখা করার কথা ছিল।


ঘটনার পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তরফে থেকে পরিবারকে ৫ লক্ষ টাকা দেওয়া হয়। রিমার ভাইকে চাকরির আশ্বাসও দেন মুখ্যমন্ত্রী।

শিবপুরের বিধায়ক তথা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মনোজের এহেনো আচরণে মুগ্ধ এলাকার মানুষ। সরকারি কোনো প্রকল্প বা বিধায়ক তহবিলের টাকা নয়। একেবারে ব্যক্তিগত উদ্যোগে এই কাজটি করেছেন মনোজ। শুধু তাই নয় প্রচার বিমুখ মনোজ তিওয়ারি, নিজের সোশ্যাল মিডিয়াতেও এ নিয়ে কিছুই লেখেন নি। যা এই প্রচারের যুগে কার্যত বিরল উদাহরণ।

বিশেষ অনুরোধে, আজ খবর-কে পন্ডিচেরি থেকে ছবি পাঠিয়েছেন মন্ত্রী, মনোজ তিওয়ারি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *