আজ খবর ডেস্ক:
বাইপাস ধাবার পাশে নয়া তৃণমূল ভবন (Trinamul Bhavan) এদিন দুপুরে সেখানে এসে থামল সাদা স্করপিও (Scorpio)। ড্রাইভারের পাশে, সামনের সিট থেকে তিনি নামতেই বিস্মিত উপস্থিত লোকজন। কারণ, তিনি মুকুল রায় (Mukul Roy)।


দীর্ঘদিন পর দলের দপ্তরের এলেন মুকুল। বস্তুত, বেশ কয়েক মাস পর প্রকাশ্যে দেখা গেল বঙ্গ রাজনীতির অন্যতম তীক্ষ্ণ মেধার মানুষটিকে। তারপরই প্রশ্ন উঠেছে, অসুস্থতা কাটিয়ে কি আবার সক্রিয় রাজনীতিতে ফিরলেন মুকুল রায়?
এদিন তৃণমূল ভবনে পা দিয়ে। মুকুল বলেন, “কেন্দ্রীয় এজেন্সির তল্লাশিতে রাজনৈতিক ফায়দা অন্য কেউ তুলতে পারবে না। দল বললেই প্রচারে নেমে পড়ব।”

প্রসঙ্গত, বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। প্রত্যেকটি রাজনৈতিক দল নিজের নিজের মত করে সংগঠন গোছানোর চেষ্টায় ব্যস্ত। সূত্রের খবর, আগামী ৮ই সেপ্টেম্বর কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে (Netaji Indoor Stadium) তৃণমূলের তরফে এই সম্মেলনের ডাক দেওয়া হয়েছে। সেপ্টেম্বর মাসের তৃতীয় সপ্তাহ থেকেই রাজ্যে শুরু হয়ে যাবে উৎসবের আমেজ। তাই তখন আর কোনও রাজনৈতিক কর্মসূচি করতে নারাজ তৃণমূল শীর্ষ নেতৃত্ব। তার আগেই কর্মীদের বেশ কিছু বার্তা দিতে চান মমতা ও অভিষেক।
ইতিমধ্যেই একাধিক জেলার সঙ্গে বৈঠক করেছেন অভিষেক বন্দোপাধ্যায় ও সুব্রত বক্সী। একাধিক সাংগঠনিক জেলায়
ইতিমধ্যেই তৃণমূলের বুথ কমিটি গঠন করা হয়েছে। বহু জেলায় বদল হয়েছে সাংগঠনিক মুখ৷ এই অবস্থায় পুজোর সময় শুধু জনসংযোগ বাড়ানোর নির্দেশ দিয়েছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। এবার মানুষের ঘরে ঘরে যাওয়া এবং বিভিন্ন সরকারি প্রকল্প সম্পর্কে মানুষকে অবহিত করার উপায় বাতলাবেন তৃণমূল সুপ্রিমো সহ শীর্ষ নেতারা।

এদিকে, গত বছরের জুলাই মাসে মৃত্যু হয় মুকুল রায়ের স্ত্রী কৃষ্ণার৷ স্ত্রীর মৃত্যুর পরই মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়েন মুকুল৷ তার অব্যবহিত আগেই বিজেপি (BJP) ছেড়ে তৃণমূলে ফিরে এসেছিলেন সপূত্র মুকুল।
এরপর প্রকাশ্যে অনেক বারই অসংলগ্ন মন্তব্য করেছেন তিনি৷ কখনও বলেছেন ভোটে বিজেপি জিতবে, তৃণমূল হারবে৷ অথচ ততদিন দল বদল করে তিনি তৃণমূলে। আবার তাঁকে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC) চেয়ারম্যান পদে বসানো নিয়েও রাজনৈতিক জটিলতা তৈরি হয়েছিল৷

চলতি বছরের জুন মাসে পিএসি চেয়ারম্যান পদে ইস্তফা দেন মুকুল৷ এর পর থেকেই কার্যত গৃহবন্দী জীবন কাটাচ্ছিলেন তিনি। একদিকে ডায়াবেটিসের সমস্যা আর অন্যদিকে সোডিয়াম পটাশিয়ামের ভারসাম্যের অভাব, ২১ জুলাইয়ের সমাবেশে ও তাঁকে দেখা যায়নি৷
আবার কি পুরনো মেজাজে দেখা যাবে তাঁকে? মুকুল বলেন, “রাজনীতির লোক, রাজনীতির বাইরে যাব কোথায়? পঞ্চায়েত ভোটে যা যা ভূমিকা থাকার কথা, দল যেভাবে দেবে সেভাবেই থাকব। মিটিং মিছিলে সব জায়গায় যাব। পঞ্চায়েত ভোটে জেলায় জেলায়ও যাব।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *