আজ খবর ডেস্ক- করোনা আবহে এখনও পর্যন্ত শিশুদের জন্য কোনোরকম টিকাকরণের ব্যবস্থা করা সম্ভব হয়নি। তার মধ্যেই করোনার পাশাপাশি রাজ্য জুড়ে বাড়ছে ডেঙ্গু , ম্যালেরিয়ার প্রকোপ। এর মধ্যেই নতুন করে চিন্তা বাড়াচ্ছে RSV।

কিছুদিন আগেই রাজ্যের একাধিক জেলায় অজানা জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল বহু শিশু। চিকিৎসকরা জ্বরের সঠিক কারণ নির্ণয় করতে না পারায় যথেষ্ট চিন্তায় ছিলেন অভিভাবকরাও। সেই সময় থেকে এখন পর্যন্ত বেশ কিছু শিশুর RSV ভাইরাসে আক্রান্ত হওয়ার খবরও শোনা গেছে। করোনা কালে এই নতুন বিপদকে ঘিরে তাই সন্তানদের নিয়ে যথেষ্ট উদ্বিঘ্ন হয়ে পড়েছেন অভিভাবকরা।

এবার সেই নিয়ে স্বস্তির বার্তা দিলেন রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা। সম্প্রতি বর্ধমানের এক অনুষ্ঠান থেকে অভিভাবকদের এই ভাইরাস নিয়ে চিন্তিত না হওয়ার বার্তা দিলেন তিনি।

জানান, আর পাঁচটা সাধারণ জ্বরের ভাইরাসের মতই এটিও একটি ভাইরাস। এই ভাইরাসে শিশু আক্রান্ত হলে ভয় না পেয়ে ডাক্তারের পরামর্শ নিতে বলেন তিনি। তিনি বলেন, এই ভাইরাসে আক্রান্ত হলে প্রাথমিক পর্যায় সাধারণ ভাইরাল ফিভারের মতই জ্বর আসে। কিন্তু সঠিক সময় চিকিৎসা না করা হলে সেক্ষেত্রে বার বাড়ন্ত দেখা দেয়। তাই সঠিক সময় চিকিৎসা শুরু করাটা প্রয়োজন। আর তার বক্তব্যে তিনি বার বারই অভিভাবকদের এই নিয়ে ‘প্যানিক না করতে ‘ বলেছেন। সঙ্গেই সকলকে যে কোনো সংক্রমক ভাইরাস থেকে সতর্ক থাকতেও বলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *