আজ খবর ডেস্ক:
প্যারিস সেন্ট জার্মেইন (PSG) ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে (Kylian Mbappe) বিশ্বের সর্বোচ্চ বেতনের ফুটবল খেলোয়াড় হিসাবে নিজের জায়গা করে নিয়েছেন। ফোর্বস (Forbes) ম্যাগাজিন অনুসারে, আট বছরে লিওনেল মেসি (Lionel Messi) বা ক্রিশ্চিয়ানো রোনালদো (Cristiano Ronaldo) ছাড়া এই প্রথম কোনো খেলোয়াড় তালিকার শীর্ষে উঠেছেন।

২৩ বছর বয়সী এমবাপ্পে ২০২২-২৩ মরশুমে এজেন্টদের ফি-এর আগে $১২৮ মিলিয়ন আয় করবেন বলে অনুমান করা হয়েছে। এটি ফোর্বসের বার্ষিক র‌্যাঙ্কিংয়ের রেকর্ড, যেখানে মেসি $১২০ মিলিয়ন নিয়ে দ্বিতীয় এবং ম্যানচেস্টার ইউনাইটেডের রোনালদো ($১০০ মিলিয়ন) তৃতীয় স্থানে রয়েছে। পিএসজির নেইমার (Neymar) ($৮৭ মিলিয়ন) এবং লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ (Mohamed Salah) ($৫৩ মিলিয়ন) শীর্ষ পাঁচে রয়েছেন।

এরলিং হ্যাল্যান্ড (Erling Haaland), যিনি ম্যানচেস্টার সিটি ক্লাবে নিজের ক্যারিয়ারের এক উজ্জ্বল সূচনা করেছেন, $৩৯ মিলিয়ন আয়ের সাথে শীর্ষ ১০শে প্রথমবার নাম লিখিয়েছেন।

ফরাসি এমবাপ্পে এবং নরওয়েজিয়ান হাল্যান্ড তালিকায় ৩০ বছরের কম বয়সী একমাত্র দুই খেলোয়াড়।

মোট, ১০ জন সর্বোচ্চ বেতনভোগী ফুটবল খেলোয়াড় এই মরশুমে $৬৫২ মিলিয়ন ডলারের রেকর্ড আয় সংগ্রহ করবে বলে আশা করা হচ্ছে, যা গত বছরের $৫৮৫ মিলিয়ন থেকে ১১% বেশি।

প্রসঙ্গত, মাত্র ২৩ বছর বয়সে, এমবাপ্পে ফুটবল বিশ্বের অন্য কারও চেয়ে বেশি অর্থ পাচ্ছেন। ট্যাক্স এবং এজেন্ট ফির আগে তিনি একটি $১২৮ মিলিয়ন আয় করবেন, যার মধ্যে $১১০ মিলিয়ন তাঁর বেতন এবং $১৮ মিলিয়ন বিজ্ঞাপনী আয়।

বিশেষজ্ঞদের মতে, ফরাসি এই তরুণের ভাবমূর্তি বাড়ার সাথে সাথে বেতনের অর্থও আরও বেশি হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *