আজ খবর ডেস্ক:
TET protest গত ১৬ ই সেপ্টেম্বর থেকে পাঁচ দিনের জন্য ২০১৪-র টেট চাকরিপ্রার্থীদের (TET) গান্ধী মূর্তির (Gandhi Statue) পাদদেশে বসার অনুমতি দিয়েছিল হাইকোর্ট (Calcutta High Court)। বিচারপতি রাজশেখর মান্থা সেই অনুমতি দিয়েছিলেন। কিন্তু তার মেয়াদ শেষ হয় গত ২১শে সেপ্টেম্বর।
ওই জায়গাতেই ফের ধর্নায় বসতে চেয়ে হাই কোর্টে আবেদন করেছিলেন চাকরিপ্রার্থীরা। বৃহস্পতিবার অবকাশকালীন বেঞ্চের বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের এজলাসে আবার ধর্নায় বসার আর্জি জানিয়ে মামলা করেন চাকরিপ্রার্থীরা। কিন্তু তা খারিজ করে দেন বিচারপতি।

বিচারপতি হিরন্ময় ভট্টাচার্য

এই প্রসঙ্গে বৃহস্পতিবার বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের পর্যবেক্ষণ, কর্মসূচি চালিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা থাকলে, চাকরিপ্রার্থীরা কেন মাত্র পাঁচ দিনের জন্য ধর্নায় বসলেন?


বিচারপতি ভট্টাচার্য তাঁর পর্যবেক্ষণে আরও বলেন, ধর্না যদি চালিয়ে যাওয়ার পরিকল্পনা থাকত তাহলে কেন আগেই সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানানো হয়নি? বিচারপতির কথায়, “সিঙ্গল বেঞ্চের আগের রায়কে আবেদনকারীরা চ্যালেঞ্জ করতে পারতেন। তা না করে ফের অনুমতি চাওয়া হচ্ছে।” TET protest

এরপরেই আর্জি খারিজ করে দেয় আদালত। যদিও প্রায় ৫৮০ দিন পার করা এসএসসির (SSC) যে ধর্না চলছে, সেই ধর্নার সঙ্গে এই মামলার কোনও সম্পর্ক নেই।
এদিনের মামলায় মোট ৫০ জন টেট চাকরিপ্রার্থী আবেদন করেছিলেন। ইতিমধ্যেই অন্য চাকরিপ্রার্থীরা অন্যত্র ধর্না অবস্থান চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *