আজ খবর ডেস্ক:
Shooting champion ভারতের রমিতা জিন্দাল (Ramita Jindal) গতকাল মিশরের কায়রোতে ইন্টারন্যাশনাল শ্যুটিং স্পোর্ট ফেডারেশন, আইএসএসএফ (ISSF) আয়োজিত শুটিং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ১০-মিটার এয়ার রাইফেল মহিলা জুনিয়র ইভেন্টে বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট লাভ করেছে। রমিতা চীনের ইং শেনকে ১৬-১২-তে পরাজিত করেন।

হরিয়ানার জুনিয়র শুটার, রমিতা জিন্দাল উচ্চ বিদ্যালয়ে একজন অ্যাকাউন্টসের ছাত্রী।

“অ্যাকাউন্ট এবং ফিন্যান্স দীর্ঘদিন ধরে আমার প্রিয় বিষয় এবং আমার মনের মধ্যে আমার স্কোরের গণনা করার অভ্যাস ছিল – তা জাতীয় বা আন্তর্জাতিক প্রতিযোগিতা হোক। আমার কোচদের সাথে আলোচনার পরই আমি স্কোরের চেয়ে প্রতিটি শটের প্রক্রিয়ায় মনোনিবেশ করতে শুরু করি,” কায়রো থেকে রমিতা বলেন।

Shooting champion এক কর উপদেষ্টার কন্যা, রমিতা প্রাথমিকভাবে কুরুক্ষেত্রের কাছে লাডওয়া শহরের করণ শ্যুটিং অ্যাকাডেমিতে প্রশিক্ষক জগবীর সিংয়ের অধীনে পিস্তল শ্যুটার হিসাবে প্রশিক্ষণ শুরু করবেন। তিনি পিস্তল হিসাবে শুরু করার মাত্র কয়েক মাস পরে, সিং, জিন্দালের হাতে রাইফেল ধরিয়েছিলেন। এভাবেই এয়ার রাইফেল শুটার হিসাবে যাত্রা শুরু হয় রমিতার।

প্রসঙ্গত, কায়রোর এই প্রতিযোগিতায়, একই ইভেন্টে ভারতের জন্য ব্রোঞ্জ জেতেন তিলোত্তমা সেন। তিনি র‌্যাঙ্কিং রাউন্ডে ২৬১.০ গুলি করে তৃতীয় স্থান অর্জন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *