আজ খবর ডেস্ক:
মির্জাপুর (Mirzapur) নিয়ে সেই ২০১৮ থেকেই প্রবল উন্মাদনা চলছে। এই হিন্দি অ্যাকশন ক্রাইম থ্রিলার ওয়েব সিরিজের (Action Crime Thriller Web Series) প্রথম দুটি সিজন ঝড় তুলেছিল দর্শকদের মধ্যে।
তখন থেকেই অপেক্ষা তৃতীয় সিজন কবে আসবে?

নির্মাতাদের তরফে এবার সামনে এলো সেই উত্তর।
মির্জাপুর একটি ক্রাইম থ্রিলার ড্রামা যা মির্জাপুরের দুটি পরিবারকে ঘিরে আবর্তিত হয়েছে – একজন অভিজাত কিন্তু দুর্নীতিবাজ ত্রিপাঠী (Pankaj Tripathi)। অপরজন মধ্যবিত্ত পন্ডিত (Ali Fazal/Vikrant Massey), যারা একটি সাধারণ জীবনযাপন করছেন।
একটি দুর্ভাগ্যজনক ঘটনার পর দুটি পরিবারের মধ্যে ঘটনা পরম্পরা ক্রমশই জটিল ও নৃশংস হয়ে ওঠে। ক্ষমতা, উচ্চাকাঙ্ক্ষা, প্রতিশোধ এবং ঘৃণার খেলা অকারণ রক্তপাতের দিকে চলতে থাকে। উভয় পরিবারই একের পর এক প্রিয়জনদের হারাতে থাকে।

১) মির্জাপুর ৩ মুক্তির তারিখ

দীর্ঘ অপেক্ষার পর ভারতে হিন্দি ভাষায় সবচেয়ে প্রত্যাশিত টিভি শোগুলির মধ্যে একটি, মির্জাপুর সিজন 3, চলতি বছরের শেষ পর্বে অ্যামাজন প্রাইম ভিডিওতে (Amazon Prime Video) আসতে চলেছে। মুক্তির নির্দিষ্ট তারিখ এখনও ঘোষণা করা হয়নি৷ তবে সম্ভাবনা রয়েছে নভেম্বরের শেষেই ফের দেখা মিলবে কালীন ভাইয়া ও গুড্ডু ভাইয়ার। জানা গিয়েছে এই সিরিজটি অন্য দুটির চেয়ে ও গাঢ় এবং রোমাঞ্চকর হতে চলেছে।
নির্মাতাদের মতে, বহু প্রতীক্ষিত মির্জাপুর সিজন 3 দর্শকদের প্রচুর চাহিদার কারণে অনেক আগেই মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু লকডাউনের মুক্তি বিলম্বিত হয়েছে।
নির্মাতারা আশা করেন যে এই সিজনটি আগের দুটি সিজনের চেয়ে বেশি দর্শক টানবে এবং অন্ততপক্ষে, অ্যাড্রেনালিন সন্ধানকারীদের চোখকে খুশি করবে।

২) মির্জাপুর ৩ এর প্লট

মির্জাপুর সিজন 3 এর প্লট কিছুটা পরিবর্তন হয়েছে। কারণ ইতিমধ্যেই মুন্না ভাইয়া অর্থাৎ দিব্যেন্দু শর্মা (Dibyendu Sharma) মারা গিয়েছে।
পরিবর্তে তাঁর স্ত্রী মাধুরী একজন বিধবার চরিত্রে দর্শকদের আনন্দ দেবেন বলে আশা করা হচ্ছে।
পঙ্কজ ত্রিপাঠীর মির্জাপুরের পূর্বাঞ্চল জেলার একজন মাফিয়া ডন অখণ্ডানন্দ ত্রিপাঠী। তৃতীয় সিজনে এসে মূলত তার সঙ্গেই আলী ফজলের লড়াই হবে বলে ইঙ্গিত মিলছে।
এছাড়াও শ্বেতা ত্রিপাঠি (Sweta Tripathi), বিক্রান্ত ম্যাসি, রসিকা দুগ্গাল এবং অন্যান্যদের মতো উজ্জ্বল অভিনেতারা এই টেলিভিশন সিরিজে রয়েছেন।
মির্জাপুরের দ্বিতীয় সিজনে “প্রতিশোধ” শব্দটি একটি নতুন মাত্রা পেয়েছিল।
অখণ্ডানন্দ ত্রিপাঠী চরিত্রের আকাঙ্ক্ষা, যিনি রাজনৈতিক ক্ষমতার জন্য আকুল। অন্যদিকে পারিবারিক প্রতিশোধ নেওয়ার জন্য সবকিছুকে উপেক্ষা করে লড়াই চালিয়ে যাচ্ছে আলি ফজল এবং শ্বেতা ত্রিপাঠী।

মির্জাপুর সিজন 3 গুড্ডু, গোলু এবং কালিন ভাইয়ার মধ্যে লড়াইয়ের ওপর মূলত ফোকাস করবে। সেইসাথে কালিনের স্ত্রীর নবজাতকের জৈবিক পিতা সম্পর্কে তথ্য দেবে।
আসন্ন মরসুম নিঃসন্দেহে হিংস্রতা, রক্তপাত এবং নাটকে ভরপুর হবে। শরদ শুক্লা (আঞ্জুম শর্মা), যিনি গুড্ডু (আলি ফজল) এবং গোলু (শ্বেতা ত্রিপাঠি শর্মা) দ্বারা গুলি করার পর কালিন ভাইয়াকে উদ্ধার করেছিলেন, পরে তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে বলেই মনে করছেন অনুরাগীরা।

৩) মির্জাপুরের প্রাথমিক কাস্ট:

পঙ্কজ ত্রিপাঠী আমি (কালিন ভাইয়া)।
আলী ফজল (গোবিন্দ গুড্ডু পণ্ডিত)।
শাহনওয়াজ প্রধান (পরশুরাম গুপ্ত)।
রাজেশ তাইলাং (রমাকান্ত পণ্ডিত)।
শিবা চাড্ডা (বসুধা পণ্ডিত)।
শ্বেতা ত্রিপাঠী (গজগামিনী “গোলু” গুপ্তা)।
রসিকা দুগ্গাল (বীনা ত্রিপাঠী)।
হর্ষিতা গৌর (ডিম্পি পণ্ডিত)।
সাজি চৌধুরী (মকবুল খান)।
আঞ্জুম শর্মা (শারদ শুক্লা)।
প্রমোদ পাঠক (জেপি যাদব)।
ইশা তলওয়ার (মাধুরী যাদব ত্রিপাঠি)।

মির্জাপুরের তৃতীয় সিজন নিয়ে ভক্তরা বেশ রোমাঞ্চিত কারণ দ্বিতীয় সিজনটি চমৎকার সাসপেন্স দিয়ে শেষ হয়েছে। মির্জাপুরের নতুন রাজা কে হবেন তা দেখার জন্য ভক্তরা এখন অধীর আগ্রহে অপেক্ষা করছেন।
বহু অনুরাগী মনে করছেন, মুন্না ভাইয়া এখনও মারা যাননি। আর এখান থেকেই মির্জাপুর ৩ কাহিনীতে টুইস্ট আসবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *