আজ খবর ডেস্ক:
Akhil Giri on President অখিল গিরির বিরুদ্ধে বিজেপির জেলা সাধারণ সম্পাদক সাহেব দাস নন্দীগ্রাম থানায় (Nandigram PS) অভিযোগ দায়ের করলেন। কুরুচিকর মন্তব্যের পরিপ্রেক্ষিতে অভিযোগ দায়ের হল।
থানায় অভিযোগ দায়ের করার পাশাপাশি তেখালিতে রাজ্য সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে, গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ-অবরোধ বিজেপির।
প্রথম কটাক্ষ ছুঁড়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।
রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরি সম্পর্কে সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী বলেছিলেন, “দাঁত ফোকলা হাফ মন্ত্রী। কাকের মতে দেখতে। এসব লোকের কথার উত্তর দিই না।”
এরপরেই অখিল গিরি (Akhil Giri) রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর (Draupadi Murmu) বাহ্যিক রূপ নিয়ে মন্তব্য করেন, যা নিয়ে সমালোচনায় সরব সব মহল।


পাল্টা শুক্রবার সন্ধেতে নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেসের (TMC) প্রতিবাদ সভায় অখিল গিরি বলেন, “বলে দেখতে ভাল নয়। কী রূপসী! কী দেখতে ভাল! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?”

এরপরেই সরব হয়ে ওঠে রাজ্য রাজনীতি। শুধু তৃণমূল বা বিজেপিই নয়, প্রতিবাদের ঝড় ওঠে সব মহল থেকে। এমনকী সূত্রের খবর, রাষ্ট্রপতি সম্পর্কে এই মন্তব্য কানে আসার পর রীতিমত ক্ষুব্ধ হন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও।

এই মন্তব্যের সমালোচনা করে টুইটারে (Twitter) অমিত মালব্য (Amit Malavya) লেখেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার সদস্য অখিল গিরি বলছেন, “আমরা রূপের বিচার করি না। তোমাদের রাষ্ট্রপতি কেমন দেখতে?” “মুখ্যমন্ত্রী সবসময়ই আদিবাসী বিরোধী। তিনি রাষ্ট্রপতি মুর্মুকে সমর্থন করেননি। এখন এই ঘটনা। লজ্জাজনক!” এই মন্তব্যের নিন্দা করে টুইট করেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও।

এদিকে, রাষ্ট্রপতিকে নিয়ে বিতর্কিত মন্তব্যের পর ঘরে বাইরে সমালোচনার মুখে শনিবার পিছু হটলেন কারা প্রতিমন্ত্রী অখিল গিরি। তিনি বলেন, “আমি রাষ্ট্রপতিকে কোনও কটাক্ষ করিনি। আমি একটা উদাহরণস্বরূপ বলেছি। আমিও সংবিধানের লোক। শুভেন্দু অধিকারী তো বলেছেন আমাকে কাকের মত দেখতে, হাফ মন্ত্রী ইত্যাদি। আমি এও বলেছি রাষ্ট্রপতিকে আমি সম্মান করি। দেখতে খারাপ এটা নিয়ে তো মন্ত্রী পদের কোনও যোগ নেই। এটা ক্রোধের বশে বেরিয়ে এসেছে। সাংবিধানিক প্রধানকে আমি কটাক্ষ করতে পারিনা”।


Akhil Giri on President সামনেই পঞ্চায়েত ভোট। পূর্ব মেদিনীপুর ইতিমধ্যেই সরগরম। তবে এই রাজ্যের অন্তত তিনটি জেলায় সংখ্যাগরিষ্ঠ আদিবাসী ভোট।

তাই এরকম সময় রাজ্যের এক মন্ত্রীর মুখে এ যেন মন্তব্য কিছুটা হলেও বিপাকে ফেলেছে শাসক দলকে। আর এই পরিস্থিতির সুযোগ নিতে ছাড়ছে না বিরোধী শিবিরও। তবে, ফেসবুক পেজে এই মন্তব্যের নিন্দা করেছে তৃণমূল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *