আজ খবর ডেস্ক:
Sexual preference ক্রমশ আধুনিকতার দিকে ঝুঁকছে ভারতীয় সমাজ। তবু যৌনতা বা শারীরিক সম্পর্ক (Sex/ Physical Relation) নিয়ে আলোচনা এখনও ট্যাবু (Taboo)। বহু ক্ষেত্রেই মনে করা হয়, যৌনতা আসলে পুরুষের বিষয়। পুরুষ চাইলে সঙ্গ দেবেন নারী। মহিলাদের যৌনতার চাহিদা (Sexual Preference of Indian Women) অথবা পছন্দ/ অপছন্দ নিয়ে খুব একটা মাথা ঘামানো হয় না।
সম্প্রতি ভারতীয় মহিলাদের ওপর করা বেশ কয়েকটি মনোবৈজ্ঞানিক গবেষণায় উঠে এসেছে চমকে দেওয়ার মত তথ্য। নাম প্রকাশ্যে আনা হবে না, এই মর্মে বেশ কয়েকটি বিষয়ে সরাসরি স্পষ্ট মতামত দিয়েছেন বহু ভারতীয় মহিলা।

যৌনতার সময় তাঁরা কোন দিকগুলি মোটেও পছন্দ করেন না, তা খোলাখুলি জানিয়েছেন।

১) Little or No Foreplay :
Sexual preference ফোরপ্লে হল যৌনতার প্রাথমিক ধাপ। চূড়ান্ত সঙ্গমের আগে এই আবেগ ঘন আদর রতিক্রিয়াকে আরও উত্তেজক করে।
সমস্যা হল, অযথা তাড়াহুড়োর কারণে অনেকেই যৌনতার আগে ফোরপ্লেতে সময় দেয় না।
আদতে মহিলারা পুরুষদের চাইতে তুলনামূলকভাবে একটু বেশি আবেগপ্রবণ হয়ে থাকেন।
যৌনতার আগে প্রাথমিক জড়তা কাটাতে ফোরপ্লে পছন্দ তাঁদের। তাই যে পুরুষ ফোরপ্লেতে সময় দেন না, তাঁদের অপছন্দ অধিকাংশ ভারতীয় মহিলার।

২) Unrealistic Expectations:

অধিকাংশ পুরুষই তাঁদের বয়ঃসন্ধির সময় থেকে Sex Video বা Porn Site দেখে থাকেন। ফলে শারীরিক সম্পর্ক নিয়ে কিছু Fantasy তৈরি হয়ে থাকে তাঁদের মধ্যে। এই অবাস্তব প্রত্যাশা ধাক্কা খেতে পারে বাস্তব যৌনতার সময়।
পর্ন কখনই একজন মহিলার মানসিক এবং শারীরিক চাহিদাকে তুলে ধরে না। যে কারণে ভারতীয় মহিলারা পুরুষ সঙ্গীর বিচিত্র আবদারে অনেক সময়ই অস্বস্তি বোধ করেন। অপছন্দ করেন।
এই প্রত্যাশাগুলি অবাস্তব এবং মহিলাদের জন্য যৌনতা উপভোগ্য হওয়ার পরিবর্তে অতিরিক্ত চাপ তৈরি হয়।

৩) Poor Hygiene :
জীবনের অনেক ক্ষেত্রে, বিশেষ করে বেডরুমে ভাল স্বাস্থ্যবিধি ভীষণ ভাবে আবশ্যক।
মুখে বা গায়ের দুর্গন্ধ, অস্বাস্থ্যকর ত্বক, ময়লা পরিবেশ এবং ধারালো বা অপরিষ্কার নখ ভারতীয় মহিলারা যৌনসঙ্গমের সময় মোটেও পছন্দ করেন না।
আসলে ভারতীয় মহিলারা এমন কোনও সঙ্গী চান, যাঁরা ন্যূনতম স্বাস্থ্যবিধি মেনে চলেন ।

৪) Bedroom Attire :
যৌনতার সময় বাইরের পোশাকে থাকা অথবা তাড়াহুড়োয় মোজা পরেই সঙ্গম ভারতীয় মহিলাদের জন্য একটি প্রধান অপছন্দের জিনিস।
বরং ভারতীয় মহিলারা চান, ছিমছাম পরিবেশে, ধীর রতিক্রিয়া।
বসের ঘরে সোফা, অফিসের ওয়াশরুম অথবা ট্রেনের টয়লেট নয়। বরং ভারতীয় মহিলারা বেডরুমের শান্ত পরিবেশ পছন্দ করেন।

৫) Lack of Aftercare:
যদিও যৌনতার আগে আপনার সঙ্গীর যত্ন নেওয়া অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ, সেক্সের পরে আপনার সঙ্গীর যত্ন নেওয়াও সমান গুরুত্বপূর্ণ।
যৌন ক্রিয়াকলাপের পরে যত্ন নেওয়ার মধ্যে আলিঙ্গন, নরম স্পর্শ, আলতো চুম্বন এমনকী, কথা বলার মত সহজ কাজ জড়িত থাকতে পারে।
আফটার কেয়ারের গুরুত্ব প্রায়ই উপেক্ষা করা হয়। তবুও এর প্রভাব ঘনিষ্ঠতা বিকাশে এবং দুই সঙ্গীর মধ্যে যোগাযোগের উন্নতিতে উপকারী হতে পারে।

৬) Cockiness
এটি প্রমাণিত যে যৌন সম্পর্কের ক্ষেত্রে ভাল আচরণ একটি নির্দিষ্ট টার্ন-অন (Turn On) হতে পারে। তাই আপনার ego বাইরে ফেলে সঙ্গীর কাছে আসুন। পুরুষ বা মহিলার স্ফীত অহং বোধ একটি অন্তরঙ্গ মুহূর্তকে ধ্বংস করতে পারে।
দুজনের পেশা আলাদা হতে পারে এমনকী, অনেক ক্ষেত্রে দুজনের অর্থনৈতিক পরিস্থিতিও আলাদা হতে পারে। কিন্তু এর প্রভাব যেন বিছানায় না পড়ে। অধিকাংশ মহিলাই মনে করেন,
বেডরুমে অভদ্রতা কেবল অভদ্র এবং অহংকারী হিসাবে দেখা যায় এবং এটি একজন সঙ্গীর মধ্যে কাঙ্খিত নয়।

৭) Refusing Condom
যৌনতার মত অন্তরঙ্গ মুহূর্তে পারস্পরিক সম্মতি হল সবকিছু।
সুরক্ষা বিধি অনুসরণ করার ক্ষেত্রেও সম্মতির কাজটি অবশ্যই প্রযোজ্য।
কনডম পরতে অস্বীকার করা সঙ্গীর বিপদ বা সমস্যা ডেকে আনতে পারে।
কনডম পরার জন্য একজন মহিলার ইচ্ছাকে সম্মান করা অনেক বেশি যুক্তিসঙ্গত কারণ এটি অন্তরঙ্গ পরিস্থিতিতে আস্থা বাড়ায়। যৌনতার সময় কনডম পরা শুধুমাত্র অবাঞ্ছিত গর্ভধারণ প্রতিরোধ করে না বরং উভয় অংশীদারের যৌন স্বাস্থ্য এবং নিরাপত্তা নিশ্চিত করে। STI বা STD হওয়ার ঝুঁকি সীমিত করে।

৮) Lack of Communication
বেডরুমের ভিতরে এবং বাইরে উভয় ক্ষেত্রেই যোগাযোগ হল সুস্থ সম্পর্কের চাবিকাঠি।
বহু ভারতীয় মহিলা মনে করেন, শুধু যৌনতার সময় তাঁদের পুরুষ সঙ্গী কাছে ডাকেন, কথা বলেন। বাকি সময় বাইরে ব্যস্ত থাকেন। যা শারীরিক সম্পর্কে দূরত্ব তৈরি করে।
একজন মহিলাকে জিজ্ঞাসা করা, যে তিনি সেক্স উপভোগ করছেন কিনা বা সেক্স করার সময় তাঁরা কী উপভোগ করে তা জিজ্ঞাসা করা! যৌন সঙ্গীর সঙ্গে যোগাযোগ করতে এবং আশ্বস্ত করতে ব্যর্থ হলে ঘনিষ্ঠতার সমস্যা হতে পারে এবং আপনার সঙ্গীর সঙ্গে সংযোগ স্থাপনে অসুবিধা হতে পারে।
যোগাযোগ সবসময় শব্দ জড়িত না. কখনও কখনও মুখে কিছু না বলেও যোগাযোগ যেমন স্পর্শ, নোড (Nod) এবং নড়াচড়ায় সাড়া দেওয়া আশ্বাস হিসাবে কাজ করতে পারে।

৯) Body Hair
সেক্সের সময় যখন একজন পুরুষ দেখে যে একজন মহিলার শরীরে অতিরিক্ত লোম রয়েছে, তখন এটি যৌনতাকে ক্রমশ অস্বস্তিকর করে তোলে। উল্টোদিকের মহিলার কাছেও বিষয়টি অস্বস্তিকর।
Sexual preference তাই অনেক ক্ষেত্রেই দেখা যায় বিয়ের ঠিক আগে পার্লারে গিয়ে ভারতীয় মহিলারা পুরো শরীর ওয়াক্স (Wax) করাচ্ছেন। বিয়ের আগে তার কারণ ভারতীয় সমাজ ব্যবস্থায় এখনও মনে করা হয়, একমাত্র বিয়ের পরেই প্রথমবার শারীরিক সম্পর্কে লিপ্ত হয় একটি মেয়ে।
এক্ষেত্রে তাই পুরুষ সঙ্গীর সামনে নিজের অনাবৃত নির্লোম দেহ তুলে ধরতেই পছন্দ করেন মহিলারা। বস্তুত কোন ও মহিলাই চান না, শারীরিক সম্পর্কের সময় যেন তাঁর সঙ্গীর
তাঁকে অপছন্দ হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *